ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে লঞ্চ থেকে ৫০ মণ জাটকা জব্দ, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
চাঁদপুরে লঞ্চ থেকে ৫০ মণ জাটকা জব্দ, আটক ৩

চাঁদপুর: ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান-৮ নামে যাত্রীবাহী লঞ্চ থেকে ২ হাজার কেজি (৫০ মণ) জাটকা জব্দ করেছে চাঁদপুর নৌ পুলিশ। একই সময় জাটকা পাচারে জড়িত তিন ব্যক্তিকে আটক করা হয়।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকা থেকে জাটকা জব্দ করা হয়।

দুপুরে সদরের হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাট নৌ পুলিশ ফাঁড়িতে জব্দকৃত জাটকা নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলায়েত সিকদার উপস্থিত থেকে এতিমখানা, অসহায়, গরিব ও দুস্থদের মধ্যে বিতরণ করেন।

আটক ব্যক্তিরা হলেন-ভোলা জেলার মনপুরা এলাকার মো. ফারুক (৪৭), মো. পারভেজ (২৪) ও মো. রিয়াদ (১৯)।

পুলিশ জানায়, সকালে সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রামের পূর্ব পাশে মেঘনা নদীতে হরিণাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে। এ সময় ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান নামে একটি লঞ্চ থেকে দুই হাজার কেজি জাটকা জব্দ করা হয়। একই সময়ে জাটকার সঙ্গে থাকা তিন ব্যক্তিকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চল কর্তৃক জাটকা নিধন প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। জাটকা নিধনকারীদের বিরুদ্ধে নৌ পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। নৌ পথের নিরাপত্তা নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।