ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুপ্রবেশকারী ২৩ রোহিঙ্গাকে আদালতে পাঠালো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
অনুপ্রবেশকারী ২৩ রোহিঙ্গাকে আদালতে পাঠালো পুলিশ

কক্সবাজার: মিয়ানমারে সংঘাতের মধ্যে বাংলাদেশে অস্ত্রসহ প্রবেশকারী ২৩ রোহিঙ্গা নাগরিকদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠিয়েছে পুলিশ। পরে আদালত আবেদনটি আমলে নিয়ে রোববার (১১ ফেব্রুয়ারি) শুনানির দিন ধার্য করে আদেশ দিয়েছেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফাহমিদা সাত্তারের আদালত এ আদেশ দেন বলে জানিয়েছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন।

পুলিশ বলছে, কক্সবাজারের উখিয়া সীমান্তের বিভিন্ন স্থান দিয়ে রোহিঙ্গা নাগরিকরা বাংলাদেশে ঢুকেছে। তারা বাংলাদেশে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পের তালিকাভুক্ত বাসিন্দা। কিন্তু কী কারণে তারা মিয়ানমারে গিয়েছিল তা জানার চেষ্টা চলছে।

তাই প্রকৃত তথ্য জানতে এই ২৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিলের রিমান্ড আবেদন করেছে বলেও জানান ওসি।

এর আগে, মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) ভোর ও রাতে সীমান্ত দিয়ে কিছু অস্ত্রধারী রোহিঙ্গা অনুপ্রবেশ করেছেন। স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী তাদের আটক করে পুলিশে দিয়েছিল। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি এসএমজি, একটি জি-৩ রাইফেল, দুইটি পিস্তল, চারটি রিভলভার, ৮৯৮টি গুলি ও ১৩টি ম্যাগাজিন পাওয়া যায়।

যদিও এর মধ্যে অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের কিছু সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে ঢুকে পড়েছে বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের উখিয়া থানায় বিজিবির এক সদস্য বাদী হয়ে ওই ২৩ রোহিঙ্গার নামে মামলা করেন।

ওসি শামীম হোসেন বাংলানিউজকে বলেন, পুলিশ মামলাটি নথিভুক্ত করার পর শনিবার দুপুরে মামলার ১০ আসামিকে আদালতে পাঠায়। পরে বাংলাদেশে অনুপ্রবেশের মূল তথ্য জানতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করেছেন তদন্তকারী কর্মকর্তা।

আদালত আবেদনটি আমলে নিয়ে রোববার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।