ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জ-১: মুকসুদপুরে ১৪৪ ধারা জারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
গোপালগঞ্জ-১: মুকসুদপুরে ১৪৪ ধারা জারি

গোপালগঞ্জ: গোপালগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী একই দিনে একই সময়ে একই স্থানে জনসভা ডাকায় জেলা ম্যাজিস্ট্রেট ওই স্থানে ১৪৪ ধারা জারি করেছেন।  

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেল ৩টায় সংসদীয় আসন-২১৫, গোপালগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. কাবির মিয়া মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভা আহ্বান করেন।

 

একই দিনে একই সময় ও স্থানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহাম্মদ ফারুক খান নির্বাচনী জনসভা করতে চান। এতে উক্ত নির্বাচনী জনসভাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিতে পারে।  

এ কারণে ওই স্থানে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম, গোপালগঞ্জ ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ৩৬ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে মুকসুদপুর পৌরসভাধীন মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে ৪ জানুয়ারি ৬টা থেকে ৫ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করেছেন। এ ধারা মোতাবেক উল্লিখিত সময়ে ও স্থানে যেকোনো ধরনের সমাবেশ, মিছিল, অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য বহন, মাইকিংসহ জনশান্তির বিঘ্ন সৃষ্টি হয় এমন যেকোনো কাজ নিষিদ্ধ ঘোষণা করা হলো। একই সঙ্গে উল্লিখিত এলাকায় চারজনের অধিক ব্যক্তির চলাচল ও সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে, নির্বাচনী কাজে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রযোজ্য আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

আওয়ামী লীগের ঘাটি গোপালগঞ্জের তিনটি সংসদীয় আসনের মধ্যে গোপালগঞ্জ-১ আসনে তুমুল প্রতিদ্বন্দ্বী হবে বলে মনে করছেন সাধারণ ভোটাররা। ইতোমধ্যে এই আসনে কমপক্ষে ১০টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্বতন্ত্র প্রার্থী একাধিকবার তার পোস্টার ছিঁড়ে ফেলার ও কর্মী সমর্থকদের মারধর করার অভিযোগ করেছেন।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।