ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় এখনো শ্রমিক অসন্তোষ, সতর্ক পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
আশুলিয়ায় এখনো শ্রমিক অসন্তোষ, সতর্ক পুলিশ

সাভার (ঢাকা): পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ১২ হাজার ৫০০ টাকা হওয়ার পরও সাভারের আশুলিয়ায় শ্রমিকদের ভেতর অসন্তোষ দেখা গেছে। কারখানায় প্রবেশ করে কাজ না করেই ফিরে যাচ্ছেন তারা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ৮টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার জামগড়া, বেরণ, ছয়তলা ও নরসিংহপুর এলাকায় গিয়ে কারখানায় শ্রমিকদের দলবেঁধে প্রবেশ করতে দেখা গেছে। তবে এর আধাঘণ্টা পরই শ্রমিকদের কারখানা থেকে বের হয়ে আসতে দেখা যায়।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছেন পুলিশ, র‍্যাব, বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল থেকে কয়েকটি কারখানায় শ্রমিকরা প্রবেশ করলেও তারা কাজে যোগ দেননি। শ্রমিকরা কারখানায় প্রবেশ করে কাজ না করে নিজ থেকে বেরিয়ে যান। আবার কিছু কারখানায় শ্রমিকরা কাজ শুরু করলেও আশেপাশের কারখানা ছুটি দিয়ে দেওয়ায় বিশৃঙ্খলার আশঙ্কায় তাদের কারখানায়ও ছুটি দিয়ে দেওয়া হয়।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) সারওয়ার আলম বলেন, সকালে শ্রমিকরা শান্তিপূর্ণভাবে কাজে যোগ দিয়েছিলেন। কিন্তু কিছুক্ষণ পরই বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা বেরিয়ে সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করেন। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।  

ওই এলাকার কয়েকটি কারখানায় বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
এসএফ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।