ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দ্বিতীয় দিনের অবরোধে স্বাভাবিক রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
দ্বিতীয় দিনের অবরোধে স্বাভাবিক রাজশাহী

রাজশাহী: বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে স্বাভাবিক হয়ে এসেছে রাজশাহীর জীবনযাত্রা। বুধবার (১ নভেম্বর) দুপুর পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

অবোধে যেকোনো সহিংস পরিস্থিতি মোকাবিলায় সর্বাত্মক সতর্ক অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। পুলিশ, র‍্যাব ও বিজিবির টহল অব্যাহত রয়েছে রাজশাহীর প্রধান প্রধান সড়কে।

বুধবার ভোর থেকেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও যুবলীগসহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মহানগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো জানান, বিএনপি-জামায়াতের অবরোধের কারণে যাত্রী কম। সড়কে নাশকতা ও সহিংসতার ভয়ে এখন জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে যেতে চাচ্ছেন না। এরপরও নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, নওগাঁ ও জয়পুরহাটসহ আন্তঃজেলা রুটের সকল বাস সীমিত চলাচল করছে। ঢাকাসহ অন্য রুটের দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। কাউন্টারগুলোও রয়েছে বন্ধ।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আবদুল করিম জানান, বুধবার সকাল থেকে সাপ্তাহিক বন্ধ ছাড়া রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে বিরতিহীন বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, সাগড়দাঁড়ি এক্সপ্রেসসহ পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেনগুলো যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। এছাড়া লোকাল ও মেইল ট্রেনগুলোও যথা সময়ে বিভিন্ন রুটে চলাচল করছে।

এদিকে আর রাজশাহীর সড়কে ভারী যানবাহন চলাচল কিছুটা কম থাকলেও ব্যাটারিচালিত অটোরিকশা, রিকশা, সিএনজি, হিউম্যান হলার ও মোটরসাইকেলসহ সব ধরনের হালকা যানবাহন চলাচল আগের মতোই রয়েছে স্বাভাবিক।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম জানিয়েছেন, রাজশাহীতে অবরোধকে কেন্দ্র করে কোনো সহিংসতা বা নাশতার খবর পাওয়া যায়নি। রাজশাহীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। গেল ২৪ ঘণ্টায় বিভিন্ন অপরাধে ৪৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কর্মসূচিকে ঘিরে তারা সর্বাত্মক সতর্ক অবস্থানে রয়েছেন। সরকারি স্থাপনায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।