ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতা জিকে গউছের জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
বিএনপি নেতা জিকে গউছের জামিন নামঞ্জুর

হবিগঞ্জ: রাজধানীতে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বিএনপি নেতা জিকে গউছের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (১০ সেপ্টেম্বর) তার আইনজীবীরা হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করেন।

একইদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। তবে শুনানি শেষে উভয়পক্ষের আবেদন নামঞ্জুর করেন বিচারক।

হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. বদিউজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছকে জেলা কারাগার থেকে আদালতে নেওয়া হলে তার দলীয় সমর্থকরা সেখানে ভিড় করেন।

জানা গেছে, হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের মামলায় সম্প্রতি উচ্চ আদালত থেকে জামিন পান জিকে গউছ। আদালত থেকে গুলশানের বাসায় ফেরার পথে তাকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। সে সময় ১৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছিল।

এরপর সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রের মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। জিকে গউছ আওয়ামী লীগের এই দুই নেতাকে হত্যার ষড়যন্ত্র ও পরিকল্পনা করেছিলেন অভিযোগ করে ২০১৫ সালের ২৮ আগস্ট হবিগঞ্জ সদর মডেল থানায় তার বিরুদ্ধে মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।