ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যক্ষ্মা রুখতে হলে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন: ডেপুটি স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
যক্ষ্মা রুখতে হলে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন: ডেপুটি স্পিকার

ঢাকা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, বাংলাদেশ থেকে অনেক মহামারি দূর হয়েছে, যক্ষ্মাও দূর হবে। যক্ষ্মা নির্মূলে সরকার যথাসাধ্য কাজ করে যাচ্ছে, সরকারের সঙ্গে সব শ্রেণী পেশার মানুষকে গুরুত্ব দিয়ে কাজ করে যেতে হবে।

যক্ষ্মা রুখতে হলে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন।

বুধবার (৩০ আগস্ট) জাতীয় সংসদ ভবনের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির নেতৃত্বে এবং স্টপ ঢিবি পার্টনারশিপ-ইউএনওপিএসের সহযোগিতায় আইসিডিডিআর,বি ও প্রিপ ট্রাস্টের উদ্যোগে আয়োজিত যক্ষ্মা নির্মূলে সংসদীয় ককাসের মতবিনিময় সভায় ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

মতবিনিময় সভায় ফখরুল ইমামের সভাপতিত্বে এবং যক্ষা নির্মূলে সংসদীয় ককাসের সদস্য সচিব আরমা দত্তের সঞ্চালনায়, সংসদ সদস্য শিরীন আহমেদ, সুলতানা নাদিরা, জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান, খোদেজা নাসরিন আক্তার হোসেন, জাকিয়া পারভীন, নার্গিস রহমান, জাকিয়া তাবাস্সুম ও আফরোজা হক অংশ নেন।

ডেপুটি স্পিকার বলেন, যক্ষ্মা সম্পর্কে সচেতনতার অভাব এই রোগ নির্মূলে অন্যতম একটি বাধা। যক্ষ্মা নিয়ে সচেতনতা ও শনাক্তকরণের হার বাড়াতে এবং ঝুঁকি কমিয়ে আনতে কমিউনিটি ক্লিনিকের পাশাপাশি সাধারণ মানুষকে সম্পৃক্ত করা জরুরি এবং সঙ্গে সঙ্গে রাজনৈতিক প্রতিশ্রুতি প্রয়োজন।

মতবিনিময় সভায় আইসিডিডিআর,বির সিনিয়র টিবি মিটিগেশন অ্যান্ড কো-অর্ডিনেশন অ্যাডভাইজার, ডা. আজহারুল ইসলাম খান আইসিডিডিআর,বি ও প্রিপ ট্রাস্টসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসকে/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।