ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছুটির দিনে আইসিসিবির ইফতার বাজারে ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ছুটির দিনে আইসিসিবির ইফতার বাজারে ভিড়

ঢাকা: রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় (আইসিসিবি) জমে উঠেছে ইফতার বাজার। নানা বয়সী ক্রেতারা এসেছেন এখানে পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতারের স্বাদ নিতে।

ছুটির দিন হওয়ায় আজ পছন্দের ইফতার কিনতে অনেকেই ভিড় করেছেন।

শনিবার (১ এপ্রিল) ‘সপ্তম আইসিসিবি পুরান ঢাকা ইফতার বাজার’ শীর্ষক মেলা প্রাঙ্গণ ঘুরে ভিড়ের এমন চিত্র দেখা গেছে।  

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে কথা হয় অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী আবদুর রশিদের সঙ্গে। বসুন্ধরা আবাসিক এলাকায় থাকেন তিনি।  

মেয়েকে নিয়ে ইফতার কিনতে এসে বাংলানিউজকে আবদুর রশিদ বলেন, আমরা যেখানে থাকি এখান থেকে তো পুরান ঢাকা দূর হয়ে যায়৷ তাই বাসার কাছাকাছি এখানে আসা। এখানে পুরান ঢাকার ইফতারের অনেকগুলো পদ পাওয়া যায়। আমি জালি কাবাব আর কাচ্চি নিলাম। এর আগেও নিয়ে খেয়েছি। ভালো লেগেছে।  

ইফতার বাজারে ‘আমার কিচেন’-এর স্টলে শিক কাবাব কিনছিলেন কালাম হোসেন। বাংলানিউজকে তিনি বলেন, এখানে পরিবেশটা ভালো। অন্যান্য খোলা জায়গায় ধুলোবালির যে সমস্যা, সেটা এখানে নেই। তাই এখানে আসা। তাছাড়া আমি থাকি খিলক্ষেত। ইফতার আইটেম কিনতে জায়গাটা কাছাকাছি হয় আমার জন্য৷

কেমন সাড়া পাওয়া যাচ্ছে এমন প্রশ্নের জবাবে স্টলের এক বিক্রয়কর্মী বাংলানিউজকে বলেন, বেশ ভালো সাড়া পাচ্ছি। গতকাল শুক্রবার আর আজ, এই দুইদিন ছুটির দিন হওয়ায় বেচাকেনা ভালো হচ্ছে। নিজেদের সিগনেচার আইটেম কি জানতে চাইলে তিনি বলেন, আমাদের এখানে সব থেকে বেশি বিক্রি হচ্ছে কাবাব। পাশাপাশি অন্যান্য পদগুলোও ভালোই বিক্রি হচ্ছে।

মেলায় উল্লিখিত স্টলগুলো ছাড়াও অন্য স্টলগুলোতে কম-বেশি ভিড় দেখা গেছে। ইফতারের ঠিক আগ মুহূর্তে বেচাকেনাও চলছিল সমানতালে। এখানে মূলত পুরান ঢাকার বিভিন্ন ঐতিহ্যবাহী ইফতার এবং মিষ্টান্ন পদ পাওয়া যাচ্ছে। এর মধ্যে বিভিন্ন ধরনের কাবাব, পোলাও, হালিম, বিরিয়ানি, মিষ্টি, জুস উল্লেখযোগ্য।  

আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় (আইসিসিবি) ৫ নম্বর হলে আয়োজিত সপ্তম আইসিসিবি পুরান ঢাকা ইফতার বাজার চলবে ২৫ রমজান পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩টা থেকে ইফতারের পসরা সাজিয়ে বসছেন বিক্রেতারা।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।