ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে জাল টাকার মামলায় যুবকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
পিরোজপুরে জাল টাকার মামলায় যুবকের কারাদণ্ড

পিরোজপুর: পিরোজপুরের ভান্ডারিয়ায় জাল টাকার মামলায় মো. সুমন আকন (৩৩) নামে এক যুবককে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নূরুল ইসলাম এ রায় দেন। এ সময় আসামি সুমন আকন আদালতে অনুপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত সুমন চাঁদপুর জেলার হাইমচর উপজেলার লক্ষীপুর গ্রামের ইউসুফ আকনের ছেলে।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ২০১৬ সালের ২৩ এপ্রিল সকাল ৮টার দিকে ভান্ডারিয়া উপজেলার ভান্ডারিয়া বাজারের শেরে বাংলা সড়কের মো. আলমগীর হোসেনের ওষুধের দোকানে সুমন কৌশলে জাল টাকা ব্যবহার করেন। সেটি দিয়ে ওষুধ কেনার সময় তিনি স্থানীয়দের হাতে আটক হন। পরে থানা পুলিশ এসে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে এক হাজার টাকার আরও দুইটি জাল নোট জব্দ করা হয়।

পরে একই দিন ভান্ডারিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নুরুল আমিন সিকদার বাদী হয়ে তার নামে মামলা করেন। এ ঘটনায় একই বছরের ২৩ অক্টোবর তদন্তকারী কর্মকর্তা ভান্ডারিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন অর রশিদ আদালতে অভিযোগপত্র জমা দেন।

তিনি আরও জানান, মামলায় সাতজনের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি সুমন আকন দীর্ঘদিন ধরে পলাতক আছেন।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।