ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তুরস্কে ভূ‌মিকম্পে উদ্ধার ২ বাংলাদেশি চিকিৎসাধীন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
তুরস্কে ভূ‌মিকম্পে উদ্ধার ২ বাংলাদেশি চিকিৎসাধীন কথা বলছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ও জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন।

ঢাকা: তুরস্কে ভূ‌মিকম্পে উদ্ধার হওয়ার পর দুই বাংলাদেশি ছাত্র নূরে আলম ও গোলাম সাইদ রিংকু এখন আঙ্কারায় চিকিৎসাধীন আছেন। এছাড়া ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সিরিয়াতেও উদ্ধারদল পাঠাতে চাইছে বাংলাদেশ সরকার।



বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ও জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে এ তথ্য জানান।  

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, বাংলাদেশ তুরস্কের এই ক্রান্তিলগ্নে ৬১ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল ও উদ্ধারকারী দল পাঠিয়েছে। তারা তুরস্কে অবস্থান করে মানবিক সাহায্য দেওয়া ও উদ্ধারকাজে অংশ নেবেন। এছাড়া সিরিয়াতেও একইভাবে উদ্ধারদল পাঠানোর বিষয়টি সক্রিয় বিবেচনাধীন।

সেহেলী সাবরীন বলেন, তুর‌স্কে ভূ‌মিক‌ম্পে উদ্ধার হওয়ার পর দুই বাংলাদেশি এখন ভালো আছেন। তারা আঙ্কারায় চিকিৎসাধীন। দূতাবাস সার্বক্ষণিক তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকার প্রবাসীদের জন্য দূতাবাস দুটি হটলাইন চালু করেছে বলেও জানান মুখপাত্র।

তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত গাজিয়ান্তে শহর থেকে বুধবার (৮ ফেব্রুয়ারি) ১৯ বাংলাদেশি শিক্ষার্থীকে আঙ্কারায় স্থানান্তর করা হয়েছে জানিয়ে সেহেলী সাবরীন বলেন, বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে ১৯ জন বাংলাদেশি শিক্ষার্থীদের এলাকা গাজিয়ান্ত থেকে আঙ্কারায় স্থানান্তর করা হয়েছে। দূতাবাস থেকে তাদের খোঁজখবর নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।