ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হকাররা হলুদ-সবুজ চিহ্নিত এলাকায় ব্যবসা করতে পারবে: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
হকাররা হলুদ-সবুজ চিহ্নিত এলাকায় ব্যবসা করতে পারবে: তাপস

ঢাকা: দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) লাল চিহ্নিত এলাকায় নয়, হকাররা হলুদ-সবুজ চিহ্নিত এলাকায় ব্যবসা করতে পারবেন বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তাপস বলেন, আমরা পর্যায়ক্রমে লাল, হলুদ, সবুজ এলাকা চিহ্নিত করে দেব। সবুজে আপনারা ২৪ ঘণ্টা ব্যবসা করতে পারবেন। হলুদ চিহ্নিত স্থানে আপনারা নির্ধারিত সময়ে ব্যবসা করতে পারবেন। কিছু কিছু সময় খালি করে দিতে হবে। যেহেতু যানবাহন চলাচল করে তা মাথায় রেখে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য একটা নির্ধারিত সময়ের পরে খালি করে দিতে হবে। আপনাদেরকে কেউ উচ্ছেদ করতে আসবে না। এভাবে আমরা পরিকল্পনা নিচ্ছি।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে সেগুলো আপনাদের সঙ্গে বসে আমরা ঠিক করব। কিন্তু আপনারা যদি আমাকে না দেখান (লাল চিহ্নিত সড়কে বসা থেকে বিরত থাকা) তাহলে আমিও আপনাদেরকে দেখাতে পারব না। আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে একসাথে কাজ করতে হবে। তাহলে আমরা সচল ঢাকা ও সুন্দর ঢাকা গড়তে পারব।

দুটো সড়ক ইতোমধ্যে লাল চিহ্নিত করা হয়েছে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, আমরা মাত্র দুটো সড়ক ও সংলগ্ন এলাকা লাল চিহ্নিত করেছি। একটি হলো বঙ্গভবন থেকে জিরো পয়েন্ট ও মেয়র হানিফ ফ্লাইওভার থেকে আসাদ পুলিশ বক্স হয়ে জিরো পয়েন্ট। আরেকটি নগর ভবনের সামনের সড়ক থেকে ফিনিক্স সড়ক। এখানে আপনারা বসবেন না।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সংবর্ধনা দিতে অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদ। এতে প্রধান অতিথি ছিলেন রাশেদ খান মেনন। এ ছাড়া উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ভারতের ন্যাশনাল হকার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক শক্তিমান ঘোষ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।