ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড মো. আনিছুর রহমান ওরফে আনিছ

শেরপুর: যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে শেরপুরে মো. আনিছুর রহমান ওরফে আনিছ (২৬) নামে এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (০২ মার্চ) দুপুরের দিকে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান একমাত্র আসামির উপস্থিতিতেই এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আনিছুর নালিতাবাড়ী উপজেলার চরপাড়া গ্রামের ছফর উদ্দিনের ছেলে।

বিশেষ সরকারি কৌঁসুলি (স্পেশাল পিপি) অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু বাংলানিউজকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৮ সালের ডিসেম্বরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার খালভাঙ্গা গ্রামের মোফাজ্জল হোসেন কালুর মেয়ে তাসলিমা খাতুনকে (২০) বিয়ে দেন একই উপজেলার চরপাড়া গ্রামের আনিছুর রহমানের সঙ্গে। কিন্তু বিয়ের তিন মাস না যেতেই ৪০ হাজার টাকা যৌতুকের দাবিতে নববধূ তাসলিমার ওপর নির্যাতন শুরু করে তার স্বামী। তাসলিমা তার দরিদ্র বাবার কাছ থেকে যৌতুক এনে দিতে অস্বীকার করায় ২০১৯ সালের ১৩ ফেব্রুয়ারি রাতে তাকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যান আনিছুর।

এ ঘটনায় পরদিন ১৪ ফেব্রুয়ারি তাসলিমার বাবা বাদী হয়ে আনিছুরকে একমাত্র আসামি করে নালিতাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ১৫ ফেব্রুয়ারি আনিছুরকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে, তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পরে তদন্ত শেষে নালিতাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম একই বছরের ০২ এপ্রিল একমাত্র আসামি আনিছুরের নামে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। বিচারিক পর্যায়ে সংবাদদাতা বাদী, জবানবন্দি নেওয়া ম্যাজিস্ট্রেট, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ আটজন সাক্ষীর সাক্ষ্য শেষে বুধবার এ রায় ঘোষণা দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।