ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নামমাত্র হরতালের প্রভাব নেই দূরপাল্লার বাসে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
নামমাত্র হরতালের প্রভাব নেই দূরপাল্লার বাসে দূরপাল্লার পরিবহনগুলোর কাউন্টার স্বাভাবিক নিয়মেই খোলা রয়েছে

ঢাকা: জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম জোটের ডাকা হরতালে কোনো ধরনের প্রভাব পড়েনি রাজধানীর জনজীবনে। নামমাত্র হরতালে দূরপাল্লার যান চলাচলও স্বাভাবিক রয়েছে।

বেশ কিছু স্থানে যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। বাসগুলোতে কর্মমুখী মানুষের ভিড় ছিল একই রকম।

এদিন ঢাকার কল্যাণপুর এলাকায় দূরপাল্লার পরিবহনগুলোর কাউন্টার স্বাভাবিক নিয়মেই খোলা রয়েছে। টিকিট বিক্রির সঙ্গে সঙ্গে সময়মতো বাস ছেড়ে যেতেও দেখা গেছে।

ঢাকা-গাইবান্ধা রূটে চলাচলরত অরিন ট্রাভেলসের টিকিট বিক্রেতা শফিক বলেন, নামমাত্র এ হরতালে যান চলাচলে কোনো প্রভাব নেই। স্বাভাবিক নিয়মেই সকাল থেকে আমাদের কাউন্টার খোলা রয়েছে, টিকিট বিক্রিও চলছে।

তিনি বলেন, দূরপাল্লার বাসগুলোতে সাধারণত রাতেই যাত্রী বেশি হয়। আর দিনে অল্প কিছু বাস চলাচল করে, সেগুলো সময়মতোই ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে।

হানিফ পরিবহনের কাউন্টারের টিকেট বিক্রেতা আসাদ বলেন, স্বাভাবিক নিয়মেই টিকিট বিক্রি হচ্ছে, বাস ছেড়ে যাচ্ছে। হরতালের কোনো প্রভাব নেই। হরতালে বাস বন্ধ করার কোনো নির্দেশনাও নেই আমাদের।

বগুড়া যেতে মানিক এক্সপ্রেসের কাউন্টারে অপেক্ষারত যাত্রী লোকমান বলেন, এ ধরনের হরতালে সবকিছু স্বাভাবিকই থাকে। রাস্তা-ঘাটে কোনো প্রভাব পড়েনা। গ্রামের বাড়ি যাচ্ছি, এখন টিকেট কেটে বসে আছি।

অর্ধবেলা হরতালের মধ্যে রাজধানীর পল্টন-শাহবাগ কেন্দ্রীক মিছিল ছাড়া আর কোথাও কোনো ধরণের কার্যক্রম দেখা যায়নি। রাজধানীজুড়ে সব সড়কেই স্বাভাবিকভাবে যান চলাচল করতে দেখা গেছে। অনেক সড়কে গাড়ির চাপে তীব্র জটলা থেকে যানজট সৃষ্টি হতেও দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।