ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্কুলছাত্রকে পেটানোর ঘটনায় সহযোগী গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
স্কুলছাত্রকে পেটানোর ঘটনায় সহযোগী গ্রেফতার

লালমনিরহাট: সাইকেল চুরির অভিযোগে এক স্কুলছাত্রকে গাছের সঙ্গে বেঁধে পেটানোর ঘটনায় মিঠু মিয়া (২৪) নামে এক সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে বুধবার (২৭ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার মহিষখোচা বাজারে সাইকেল চুরির অভিযোগে হাত-পা বেঁধে গাছের সঙ্গে বেঁধে এমদাদুল হক (১৩) নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রকে পেটান সদ্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতাসহ সহযোগীরা।

গ্রেফতার মিঠু আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া চৌরাহা মাদ্রাসা এলাকার রেজাউল করিম রেজার ছেলে।

আহত স্কুলছাত্র এমদাদুল আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের মৃত সফিকুল ইসলামের ছেলে। সে মহিষখোচা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এ বছর সমাপনী পরীক্ষায় অংশ নেয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, মা আর বড় বোনকে নিয়ে বাবা হারা এমদাদুলের সংসার। বাবার মৃত্যুর পর সংসারের খরচ মিটাতে স্কুলের পাশাপাশি মহিষখোচা বাজারের চায়ের দোকান করে সে। প্রতিদিনের মতো মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে দোকান বন্ধ করে বাড়ি যায় এমদাদুল। পরদিন সকালেই ফোন করে তাকে ডেকে নেন ওই বাজারের প্রভাবশালী মোখলেছার রহমানের ছেলে মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশিক। এমদাদুল আসার পর কিছু বুঝে ওঠার আগেই আশিক তাকে টেনে পাশের বাগান বাড়িতে নিয়ে যান। সেখানে এমদাদুলের হাত-পা গাছের সঙ্গে বেঁধে মারধর করে জানতে চান যে মঙ্গলবার রাতে তার দোকানের পাশে রাখা বাইসাইকেলটি কোথায়? এ প্রশ্নের কোনো উত্তর দিতে ব্যর্থ হওয়ায় এমদাদুলকে মারধর করে গলায় ছুরি ধরে হত্যার হুমকিও দেন ছাত্রলীগ নেতা আশিক ও তার লোকজন। একপর্যায়ে এমদাদুলের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় এমদাদুলের মা আঞ্জু বেগম বাদী হয়ে বুধবার দুপুরে আদিতমারী থানায় মামলা দায়ের করেছেন।


এ ঘটনায় বুধবার সন্ধ্যায় জরুরি বৈঠকে অভিযুক্ত মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশিক বাবুকে বাহিষ্কার করেছে উপজেলা ছাত্রলীগ।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা আদিতমারী থানার উপ পরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম বাংলানিউজকে জানান, বাদীর দায়ের করা মামলায় আসামিদের গ্রেফতারে কয়েক দফায় অভিযান চালায় পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে মামলার তিন নম্বর আসামি মিঠুকে তার এক প্রতিবেশীর বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেশ্বর রায় বাংলানিউজকে জানান, গ্রেফতারকৃত আসামি মিঠুকে আদালতে পাঠানো হয়েছে। মূলহোতাসহ বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

** স্কুলছাত্রকে গাছে বেঁধে ‘পেটালেন’ ছাত্রলীগ নেতা
** স্কুলছাত্রকে পেটানো ছাত্রলীগ নেতা বহিষ্কার

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।