ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

কোরবানির জন্য স্থান নির্ধারণ করেছে রাসিক, পরিচ্ছন্নতাকর্মীদের ছুটি বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
কোরবানির জন্য স্থান নির্ধারণ করেছে রাসিক, পরিচ্ছন্নতাকর্মীদের ছুটি বাতিল

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় কোরবানির জন্য এবার ২১০টি স্থান নির্ধারণ করা হয়েছে। পরিবেশ রক্ষায় নির্ধারিত স্থানে কোরবানি দেওয়ার জন্য রাসিকের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

আর এবারও ঈদের দিনই কোরবানির বর্জ্য অপসারণ করতে চাইছে প্রতিষ্ঠানটি। এজন্য রাজশাহী সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর ছুটি এরই মধ্যে বাতিল করা হয়েছে।

রোববার (১৬ জুন) দুপুরে রাসিক জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু এই তথ্য জানিয়েছেন।  

তিনি বলেন, আগামী সোমবার (১৭ জুন) পবিত্র ঈদুল আজহা। এদিন কোরবানির জন্য ২১০টি স্থান নির্ধারণ করা হয়েছে। নির্দিষ্ট স্থান থেকে দ্রুতই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে।

এছাড়া মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম নিয়ন্ত্রণে কন্ট্রোল রুমও (অভিযোগ নেওয়ার সময় ঈদুল আজহার দিন বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত) খোলা হয়েছে। পরিচ্ছন্ন বিভাগের ১ হাজার ৩৯৪ জন কর্মী বর্জ্য অপসারণের কাজে নিয়োজিত থাকবে। এজন্য ৩০টি ওয়ার্ডে প্রায় ৪শ’টি ভ্যান নিয়োজিত থাকবে এ কাজে। এছাড়া দুইটি স্টীড রোলার, ছয়টি ট্রাক্টর ডবল ট্রলিসহ, ১৫টি হাইড্রোলিক ট্রাক, দুইটি পানি শোধন ট্রাক নিয়োজিত করা হবে। পর্যাপ্ত ব্লিচিং পাওডার ছিটানো হবে।

রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম-উল-আযিম জানান, পবিত্র ঈদুল আজহার পরদিনই মহানগরবাসীকে পরিচ্ছন্ন মহানগর উপহার দেওয়ার লক্ষ্যে সিটি মেয়েরের নির্দেশে ঈদের দিনই কোরবানির বর্জ্য অপসারণের প্রস্তুতি নেওয়া হয়েছে। কোরবানির পশু জবাইয়ের পর ওই স্থানে ব্লিচিং পাউডার ছিটানো, পর্যাপ্ত পানি দিয়ে ধুয়ে ফেলতে ওয়াটার ট্যাংকারের ব্যবস্থা রাখা হয়েছে। দ্রুত বর্জ্য অপসারণে লিফলেট প্রচার করা হয়েছে।  

প্রতিটি ওয়ার্ডের মসজিদে ইমামদের মাধ্যমে জুমার নামাজের খুতবার সময় প্রচারের ব্যবস্থা করা হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।