ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় অটোরিকশা তৈরির কারখানায় বিস্ফোরণ, আহত ১৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
ফতুল্লায় অটোরিকশা তৈরির কারখানায় বিস্ফোরণ, আহত ১৫

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার ভোলাইল এলাকায় অটোরিক্সা তৈরির কারখানায় ব্যাটারি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ১৫ জন।

শনিবার (২৯ জুলাই) সকালে ফতুল্লার ভোলাইল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় বিস্ফোরণের বিকট শব্দে ঘুম ভাঙে এলাকাবাসীর। মুহূর্তেই কারখানাটির চারপাশের দেয়ালসহ ভেঙে ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

স্থানীয়রা জানিয়েছেন, আহতদের উদ্ধার করে গুরুতর আহত ১১ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতদের মধ্যে ১১ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- ফতুল্লার কাশীপুরের হাসান (৩০), কাউসার (২৫), মো রানা (৩৫), টিটু (৩৭), সাফো (৫৫), আলী আকবর (২৪), আব্দুল আলী (অজ্ঞাত), আব্দুর রাজ্জাক (৩৯), মোরশেদ (৫৩), মিনু (৪৮), তাহের দেওয়ান (অজ্ঞাত)।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন জানান, আনুমানিক সাড়ে ৯ টায় আমরা ফোন পাই। এটা মুসকান টাওয়ার। ভবনটির ৫ তলার ৪ তলা সম্পন্ন করা আছে পঞ্চম তলায় কাজ চলছে। এখানে নিচতলায় ছিল অটোরিকশার শোরুম। এখানে ৫০টির মতো অটোরিকশা ছিল। ব্যাটারি ও এসিডও ছিল। এখানে সকালে বিস্ফোরণটি হয়। বিস্ফোরণের ফলে ভবনটির নিচতলার চারিদিকেত দেয়াল ধসে পড়েছে এবং ভবনের কিছু অংশ খালের ওপর ছিল তা দেবে গেছে। এটা খুব ঝুঁকিপূর্ণ। অটোরিকশা যা ছিল তা চারিদিকে ছিটিয়ে পড়েছে।

তিনি আরো বলেন, ভবনটির ভিম এবং কলাম ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের মূল হচ্ছে বেজমেন্ট। ভবনের ভিম ও কলাম ক্ষতিগ্রস্ত হলে বেজমেন্ট ঝুঁকিপূর্ণ থাকে তাই আমরা এটিকে ঝুঁকিপূর্ণ ভবন ঘোষণা করেছি এবং কাউকে এখানে প্রবেশ করতে দিচ্ছি না।

দুর্ঘটনায় ১২ থেকে ১৫ জন এখানে আহত হয়েছেন। এদের মধ্যে ১১ জনের নাম পরিচয় পাওয়া গেছে বলে জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
এমআরপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।