ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে কর্মচারী মারধরের ঘটনায় শিক্ষার্থী বহিস্কার

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, জুন ১৭, ২০১২
জাবিতে কর্মচারী মারধরের ঘটনায় শিক্ষার্থী বহিস্কার

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) জীববিজ্ঞান অনুষদের উর্ধ্বতন সহকারী এহতেসামুল হক মিন্নুকে মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে শনিবার এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিস্কৃত শিক্ষার্থীর নাম জি এম হাসান।

তিনি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪১তম ব্যাচের ছাত্র।

বহিস্কারের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বলেন, প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে একজনকে তদন্ত প্রতিবেদন প্রকাশ না হওয়া পর্যন্ত সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

এদিকে ঘটনা তদন্তে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূরুল আলমকে সভাপতি করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আবদুস ছালাম, সহকারী প্রক্টর মো. আওলাদ হোসেন, উপ-রেজিস্ট্রার বি এম কামরুজ্জামান এবং সদস্য সচিব প্রশাসনিক অফিসার (আইন) মাহতাব উজ জাহিদ।

অভিযোগকারীর লিখিত অভিযোগ পাওয়ার পর কমিটিকে সার্বিক বিষয় তদন্ত করে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞানের প্রভাষক মোস্তাফিজুর রহমানে ইন্ধনে একই বিভাগের শিক্ষার্থীর হাতে জীববিজ্ঞান অনুষদের উর্ধ্বতন সহকারী এহতেশামুল হক মিন্নু মারধরের শিকার হয়েছে বলে অভিযোগ ওঠে। অপরদিকে একই দিনে জীববিজ্ঞান বিভাগের উর্ধ্বতন সহকারী এহতেসামুল হক মিন্নু পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক মোস্তাফিজুর রহমানকে লাঞ্ছিত করেছেন অভিযোগ করে বিভিন্ন কর্মসূচি পালন করেন পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময় : ০৪০২ ঘণ্টা, জুন ১৭, ২০১২
ওয়ালিউল্লাহ/সম্পাদনা : অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।