ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রতিষ্ঠার পর প্রথমবার পূর্ণ প্রক্টরপেল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
প্রতিষ্ঠার পর প্রথমবার পূর্ণ প্রক্টরপেল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মো. ফখরুল ইসলাম। সেই সঙ্গে সহকারী প্রক্টর পদে নিয়োগ পেয়েছেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায়।

 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আরী স্বাক্ষরিত অফিস আদেশে প্রক্টর ও সহকারী প্রক্টর নিয়োগ দেন উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম।

বিশ্বকপি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়। এটি প্রতিষ্ঠার পর এবারই প্রথম পূর্ণ প্রক্টর নিয়োগ হলো।  

নবনিযুক্ত প্রক্টর ড. ফখরুল ইসলাম তার অনুভূতি জানিয়ে বলেন, উপাচার্য স্যারের প্রতি কৃতজ্ঞতা জানাই। তিনি আমাকে প্রক্টর হিসেবে নিয়োগ দিয়েছেন, আমি সবার সহযোগিতা প্রত্যাশা করছি। আশা করছি,  সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের দায়িত্ব সুচারুরূপে পালন করতে পারব।  

এ বিষয়ে রবি উপাচার্য প্রফেসর ড. শাহ আজম বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ধীরে ধীরে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে পরিণত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের বিধিবদ্ধ পর্ষদগুলো পূর্ণরূপ লাভ করছে। আমরা বলেছিলাম, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরাই পর্যায়ক্রমে অধ্যাপক হবেন। এরই মধ্যে পদোন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে। রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষাদর্শ এবং আমাদের জাতির পিতার আদর্শকে অঙ্গীকার করে যুগোপযোগী শিক্ষাধারা প্রবর্তন আমাদের লক্ষ্য।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।