ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দীর্ঘ ৬ মাস পর যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ফিরল ফুটবল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
দীর্ঘ ৬ মাস পর যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ফিরল ফুটবল

রাশিয়ান আগ্রাসনের কারণে এখনও ঝুঁকিতে রয়েছে ইউক্রেন। তবে এর মাঝেই ফুটবল ফিরেছে দেশটিতে।

দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর মঙ্গলবার (১৩ আগস্ট) দেশটির প্রিমিয়ার লিগ মাঠে গড়িয়েছে।

নিজেদের স্বাধীনতা দিবসে ২০২২-২৩ সালের প্রিমিয়ার লিগ শুরু করে ইউক্রেন। মৌসুমের প্রথম ম্যাচে শাখতার দোনেৎস্কের মুখোমুখি হয়েছে মেতালিস্ট খারকিভ। ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

এদিন দুই ক্লাবের খেলোয়াড়রা কিক-অফের আগে ইউক্রেনের জাতীয় পতাকা হাতে নিয়ে মাঠে প্রবেশ করে। এসময় দেশটির প্রেসিডেন্ট জনগনের উদ্দেশ্যে বড় পর্দায় ভাষণ দেন। কিছুক্ষণ পর দেশটির এক সৈন্যর পা থেকে বল গড়ানোর মাধ্যমে ম্যাচটি শুরু হয়। দীর্ঘদিন পর মাঠে ফুটবল ফেরায় অনেকেই অশ্রুসিক্ত হয়ে পড়েন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দেশটির প্রিমিয়ার লিগ মাঠে গড়াতে উৎসাহ দেন। তিনি মনে করেন এটি দেশটির জনগনের মনোবল বৃদ্ধি করবে।

পুরো ম্যাচজুড়ে শাখতার আধিপত্য করে গেলেও মেতালিস্তের ডিফেন্সের কাছে হেরে যেতে হয় তাদের। ড্র নিয়ে সন্তষ্ট থাকতে হয় বর্তমান চ্যাম্পিয়নদের। তবে এতে হতাশ নন শাখতারের অধিনায়ক তারাস স্তেফানেনকো। দীর্ঘদিন পর ফুটবল ফেরা অনেক খুশি তিনি। ধরে রাখতে পারেননি নিজের আবেগ। অশ্রুসিক্ত হয়ে পড়েন এই মিডফিল্ডার।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘ম্যাচের পুরো সময়টা আমি উপভোগ করেছিলাম। অনেক আবেগ, অনেক উৎসাহ কাজ করছিল আমার মধ্যে। আমি নিজেকে গর্বিত মনে করছি। যেদিন থেকে আমরা চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম সেদিন থেকে এই দিনটার জন্য অপেক্ষা করছিলাম। ’

‘ম্যাচের শুরুতে আমি কিছুটা অস্বস্তিবোধ করছিলাম। তবে আমি, আমার সতীর্থরা ও প্রতিপক্ষ দলের সবাই যখন দেশের জাতীয় সংগিত উচ্চারণ করছিল, তখন সব অস্বস্তি মুহূর্তেই মুছে যায়। দীর্ঘদিন পর চ্যাম্পিয়নশিপ চালু হওয়া আমি খুব খুশি। এটি আমাদের দেশ ও জনগনের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ’ 

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।