ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যানইউ ছাড়ছেন পগবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুন ১, ২০২২
ম্যানইউ ছাড়ছেন পগবা

গুঞ্জনটাই সত্যি হলো। অবশেষে ছয় বছরের সম্পর্ক ছিন্ন করে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন ফরাসি মিডফিল্ডার পল পগবা।

জুনেই ম্যানইউয়ের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে পগবার। এর পরেই 'ফ্রি এজেন্ট' হয়ে যাচ্ছেন বিশ্বকাপজয়ী ২৯ বছর বয়সী এই ফুটবলার।  

আজ বুধবার বিকেলে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে অলরেডরা। বিবৃতিতে পগবাকে নিয়ে ক্লাবটি লিখেছে, 'ক্লাবের পক্ষ থেকে তার সফল ক্যারিয়ারের জন্য অভিনন্দন জানাই এবং ম্যানচেস্টার ইউনাইটেডে তার অবদানের জন্য তাকে ধন্যবাদ। ভবিষ্যতের জন্য আমরা তাকে শুভেচ্ছা জানাই। '

২০১৬-১৭ মৌসুমে ক্লাব রেকর্ড ৮৯ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরেন পগবা। এরপর ছয় বছরে ক্লাবটির হয়ে খেলেছেন ২২৬টি ম্যাচ। এই সময়ে করেছেন ৩৯টি গোল। পগবা ম্যানইউয়ে ফিরে প্রথম মৌসুমেই ইউরোপা লিগ জেতার স্বাদ পান। ম্যানইউয়ে পগবার সুখ দীর্ঘস্থায়ী হয়নি। কিন্তু ইনজুরি আর অফ-ফর্মের কারণে সদ্য শেষ হওয়া মৌসুমে মাত্র ২৭ ম্যাচ খেলেছেন তিনি। এর আগে ২০১৯-২০ মৌসুমেও ইনজুরির কারণে অধিকাংশ সময় ছিলেন মাঠের বাইরে।

এর আগে ২০০৯ সালে মাত্র ১৬ বছর বয়সে ফরাসি ক্লাব লে হাভ্রে ছেড়ে ম্যানইউয়ে যোগ দেন পগবা। ক্লাবটির অ্যাকাডেমির হয়ে ২০১১ ইয়ুথ কাপ জেতার স্বাদ পান তিনি। এরপর সিনিয়র দলের হয়ে ৭ ম্যাচ খেলার পর তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। ২০১২ সালে তিনি ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে পাড়ি জমান। তুরিনে ৮টি শিরোপা জেতেন তিনি, এর মধ্যে টানা ৪টি সিরি আ'র শিরোপাও আছে।  

জুভেন্টাসের হয়ে দুর্দান্ত সাফল্যের কারণেই ট্রান্সফার ফি'র রেকর্ড গড়ে তাকে ফিরিয়ে আনে ম্যানইউ। কিন্তু এবার প্রথম মৌসুমে ইএফএল কাপ ও ইউরোপা কাপ জেতার পর আর কোনো শিরোপার মুখ দেখেননি তিনি। ২০১৮ সালে সাবেক কোচ হোসে মরিনহোর সঙ্গে বনিবনা না হওয়ায় হারান সহ-অধিনায়কত্বও। এরপর শুরু হয় ইনজুরি-হানা।

গত এপ্রিলে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে নরউইচ সিটির বিপক্ষে ম্যাচটিই ম্যানইউয়ের জার্সিতে তার শেষ ম্যাচ হয়ে রইলো। ওই ম্যাচে তাকে তুলে নেওয়ার পর ক্লাবের সমর্থকরাই তাকে দুয়ো দিয়েছে। আগামী মৌসুমে তাকে কোন ক্লাবের জার্সিতে দেখা যাবে তা এখনো নিশ্চিত নয়।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ০১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।