ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

বেনজেমাই চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফুটবলার 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
বেনজেমাই চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফুটবলার 

রিয়াল মাদ্রিদের হয়ে অসাধারণ মৌসুম কাটিয়েছেন করিম বেনজেমা। তার দারুণ সব গোল নৈপূণ্যে রেকর্ড ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ জিতে নিল লস ব্লাঙ্কোসরা।

ক্লাবটির রূপকথার প্রত্যাবর্তনে ফরাসি এই স্ট্রাইকার রেখেছেন বড় অবদান। তাইতো চ্যাম্পিয়ন্স লিগের এই মৌসুমের সেরা ফুটবলারের তকমা পেলেন তিনি।

মঙ্গলবার (৩১ মে) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বেনজেমাকে ২০২১-২১ চ্যাম্পিয়ন্স লিগ মৌসুমের সেরা ফুটবলার হিসেবে ঘোষণা করে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।  

কি দারুণ এক চ্যাম্পিয়ন্স লিগ মৌসুম কাটালেন বেনজেমা! যার শুরুটা হয় শেরিফ তিরাসপুলের বিপক্ষে গোল দিয়ে। আর শেষটা হয় ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল দিয়ে দলকে প্রতিযোগীতার ফানালে তুলে দিয়ে। ১২ ম্যাচে এবারের আসরে ১৫ গোল বেনজেমার, আসরের সর্বোচ্চ গোল তারই। ১৫ গোলের ১০টিই করেছেন নক আউট পর্বে।  

২০০৯ সালে ফরাসি ক্লাব লিঁও থেকে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর পর এবারই ক্যারিয়ারে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে দুই অঙ্কের ঘরে প্রবেশ করেনে তিনি। নকআউট পর্বে পিএসজির বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে এনে দেন রূপকথার প্রত্যাবর্তন। এটাই শেষ নয়! শেষ আটে চেলসির বিপক্ষে অতিরিক্ত সময়ে গোল করে দলের পরবর্তী পর্ব নিশ্চিত করেন ফরাসি এই তারকা। সেমিফাইনালে অতিরিক্ত সময়ে দারুণ এক স্পট কিকে দলের ফাইনাল নিশ্চিত করে থামেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।