ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

ফুটবল

পিএসজির অনেকে মেসির খেলার ধরন বোঝে না, দাবি নেইমারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মে ৩১, ২০২২
পিএসজির অনেকে মেসির খেলার ধরন বোঝে না, দাবি নেইমারের

কিলিয়ান এমবাপ্পে ও নেইমার জুনিয়র তো আগেই ছিলেন। এরপর যোগ দেন লিওনেল মেসি।

এই ত্রয়ীকে নিয়ে ইউরোপসেরা হওয়ার প্রত্যাশা করেছিল ফরাসি জায়ান্টরা। কিন্তু, এবার তারা শেষ ষোলো থেকেই। পিএসজি এবারও কেন চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হলো তার নির্দিষ্ট কারণ খুঁজে না পেলেও নেইমারের মতে, দলের অনেকেই মেসির খেলার ধরন বোঝে না।

বার্সেলোনার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে গত মৌসুমে পিএসজিতে পাড়ি জমান মেসি। তাকে ঘিরে প্যারিসিয়ানরা বড় স্বপ্ন দেখলেও তাদের ঠিকানায় প্রথম মৌসুমটা ভালো কাটেনি আর্জেন্টাইন ফরোয়ার্ডের। ফরাসি লিগে ছয় এবং চ্যাম্পিয়নস লিগে করেছেন পাঁচ গোল। অবশ্য ১৪টি আসিস্ট করেছেন তিনি। কিন্তু মৌসুম শেষে তার দলের ঝুলিতেও শুধু ফরাসি লিগ ছাড়া আর কিছু জোটেনি।

একসময় বার্সেলোনায় মেসির সঙ্গে খেলেছেন নেইমার। দুজনে মিলে জিতেছেন সম্ভাব্য সব শিরোপা। দুজনের বোঝাপড়াটাও ছিল দারুণ। পিএসজিতে তাই একে অপরকে বুঝতে তেমন সমস্যা হয় না তাদের। কিন্তু দলের বাকিদের ব্যাপারে নেইমারের দাবি, পিএসজির অনেক খেলোয়াড়ই মেসির খেলার ধরন বোঝে না। 'ক্যানাল প্লাস'-কে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, 'মেসি অনেক বছর বার্সায় কাটিয়েছে। ক্লাব ও শহর পরিবর্তনের সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন। তা ছাড়া ভাষাও আলাদা। বিভ্রান্ত হওয়ার মতো অনেক বিষয় রয়েছে। এমন কিছু খেলোয়াড় আছে যারা মেসির খেলার ধরন বোঝে না। এগুলো সবই তার বিপক্ষে গেছে। মেসি, এমবাপ্পে ও আমি এমন খেলোয়াড়, যাদেরকে সব সময় পারফরম্যান্স, গোল সংখ্যা, শিরোপা এবং সব কিছুর ভিত্তিতে বিচার করা হয়। '

গুঞ্জন উঠেছে পিএসজি ছেড়ে অন্য ক্লাবে যাবেন নেইমার। কিন্তু পিএসজিতেই থাকতে চান নেইমার। এ নিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বলেন, 'কেউ আমাকে (ক্লাব ছাড়ার ব্যাপারে) কিছু বলেনি। আমি পিএসজিতেই থাকতে চাই। '

নেইমার এখন জাতীয় দলের সঙ্গে অনুশীলন শুরু করেছেন। আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভড় ৫টায় দক্ষিণ কোরিয়ার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে তিতের দল।  

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa