ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিরোপায় চোখ মেসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মে ৩১, ২০২২
শিরোপায় চোখ মেসির

আগামীকাল (১ জুন) রাতে 'ফিনালিসসিমা' ম্যাচে মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন ইতালি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।   ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

তৃতীয়বারের মত ইউরোপ ও লাতিন অঞ্চলের সেরা দল মুখোমুখি হতে যাচ্ছে।

এর আগে, ১৯৮৫ সালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়েছিল ফ্রান্স। এরপর ১৯৯৩ সালে ডেনমার্ককে পেনাল্টি শুট আউটে হারিয়েছিল আর্জেন্টিনা। এই ম্যাচকে সামনে পুরোদমে প্রস্তুতি নিচ্ছে আর্জেন্টিনা ও ইতালি।

ম্যাগের আগে টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘এটা নিছক একটা ম্যাচ নয়; ফিফা স্বীকৃত প্রতিযোগিতা। আর্জেন্টিনার মানুষ ও সমর্থকদের জন্য আরেকটি কাপ জিততে চাই। ’

তিনি আরও বলেন, ‘এই দল প্রতিটি ম্যাচ খেলে ‘ফাইনাল’ ভেবে। কোচিং স্টাফরা ম্যাচগুলোর জন্য দলকে দারুণভাবে প্রস্তুত করে এবং ছেলেরা খুব ভালো করে জানে তাদের কিভাবে খেলতে হবে এবং ম্যাচের প্রতিটি মুহূর্তে তাদের কী করতে হবে। তরুণ একটা দলে যা সহজ নয়, কিন্তু এই দলের সবার নিজের করণীয় সম্পর্কে স্বচ্ছ ধারণা আছে। আর্জেন্টিনার এই দলটা যে কারো সঙ্গে লড়াই করতে পারে এবং যে কোনো প্রতিপক্ষের জন্য ম্যাচটা কঠিন করে তুলতে পারে। তবে এর অর্থ এই নয় যে, আমরা বিশ্বকাপের দাবিদার বা এমন কিছু। বলতে চাইছি, আমরা যে কোনো দলের বিপক্ষে লড়াই করব, কেননা যে কারও বিপক্ষে খেলার জন্য আমরা প্রস্তুত।

বার্সা ছাড়া সম্পর্কে মেসি বলেন, ‘কখনো ভাবিনি বার্সা ছাড়া অন্য ক্লাবে খেলব। আর্জেন্টিনার হয়ে অনেকগুলো ফাইনাল হারের পর গত বছর কোপা আমেরিকার শিরোপা জয় অনেক আনন্দের ছিল। খুব খুশি মনে বার্সেলোনায় ফিরেছিলাম। এসেই হঠাৎ কী যে হয়ে গেল!’

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, মে ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।