ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির বাজি বেনজেমায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, মে ৩১, ২০২২
মেসির বাজি বেনজেমায়

এবারের ব্যালন ডি’অর জয়ের দৌড়ে অনেকটাই পিছিয়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ের আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। রেকর্ড সাত বার এই ট্রফি জয়ের পর এবছর আর নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি।

তবে এক সময়ের প্রবল প্রতিপক্ষ করিম বেনজেমাকে এবারের ব্যালন ডি’অর জয়ের যোগ্য দাবিদার বলে মসে করেন মেসি।

টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে নানা বিষয় নিয়ে কথা বলেছেন আর্জেন্টাইন তারকা। সেখানেই প্রসঙ্গক্রমে ওঠে এবারের ব্যালন ডি’অরের বিষয়টি। নিজের অভিমত জানাতে গিয়ে মেসি বলেন, আমার মতে এবারের ব্যালন ডি অর এর দাবিদার বেনজেমা।

‘আমার মনে হয়, এখানে দ্বিধার কোনো অবকাশ নেই। এটা স্পষ্ট যে বেনজেমা দুর্দান্ত একটা বছর কাটিয়েছে এবং এর শেষ করেছে চ্যাম্পিয়ন্স লিগ জিতে। শেষ ষোলো থেকে শুরু করে পরের সব ম্যাচেই সে দলের জয়ের কারিগর ছিল। আমার মনে হয়, এ বছর কোনো সন্দেহ নেই’।

চ্যাম্পিয়ন্স লিগে এবার ১৫ গোল বেনজেমার, আসরের সর্বোচ্চ গোল তারই। ১৫ গোলের ১০টিই করেছেন নক আউট পর্বে। একের পর এক ম্যাচে রিয়ালের রূপকথার প্রত্যাবর্তনের নায়ক তিনি।

বিশেষভাবে উল্লেখযোগ্য, শেষ ষোলো ও কোয়ার্টার-ফাইনালে এই ফরাসি তারকার হ্যাটট্রিকেইই পিএসজি ও চেলসিকে বিদায় করে দেয় মাদ্রিদের দলটি। সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দুই লেগ মিলিয়ে লড়াইয়ের ভাগ্য নির্ধারণী গোলটিও তারই করা।

চ্যাম্পিয়ন্স লিগের আগে লা লিগায় রিয়ালের শিরোপা জয়েও তার অবদান বিশাল। ৩২ ম্যাচে ২৭ গোল করে লিগে তিনি সর্বোচ্চ গোলদাতা হয়েছে।
শুধু ক্লাব ফুটবলেই নয়, জাতীয় দলে গত অক্টোবরে ফ্রান্সের নেশন্স লিগ জয়েও গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

বাংলাদেশ সময়:
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।