ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৪.২৫ বিলিয়ন পাউন্ডে চেলসির মালিকানা হস্তান্তর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, মে ৩১, ২০২২
৪.২৫ বিলিয়ন পাউন্ডে চেলসির মালিকানা হস্তান্তর

অবশেষে শেষ হল রোমান আব্রাহামোভিচের চেলসি অধ্যায়। ১৯ বছর ক্লাবের মালিকানায় ছিলেন এই ধনকুবের।

৪.২৫ বিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইংলিশ ফুটবলের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব চেলসিকে কিনে নিলেন টড বোহেলির নেতৃত্বাধীন এক কনসোর্টিয়াম। ক্লাবটির মালিকানা হস্তান্তর নির্বিঘ্নে-ই সম্পন্ন হয়েছে বলে জানানো হয়েছে।

সোমবার (৩০ মে) চেলসি ক্লাবের পক্ষ থেকে এক অফিসিয়াল বিবৃতিতে এই খবর প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, ‘এন্ড্রিজের চেয়ারম্যান ও সিইও টড বোহেলি এবং ক্লিয়ারলেক ক্যাপিটাল গ্রুপের নেতৃত্বাধীন কনসোর্টিয়াম আজ (৩০ মে) চেলসি ক্লাবের মালিকানা হস্তান্তর সম্পন্ন হওয়ার বিষয়টি ঘোষণা করেছে’।

এই কনসোর্টিয়ামে রয়েছেন উইস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হ্যান্সজর্গ উইস এবং গুগেনহেইম ক্যাপিটালের সহ প্রতিষ্ঠাতা এবং সিইও মার্ক ওয়াল্টার-ও। বোহেলি এবং ওয়াল্টার যথাক্রমে লস অ্যাঞ্জেলেস ডজার্স, লস অ্যাঞ্জেলেস লেকার্স এবং লস অ্যাঞ্জেলেস স্পার্কসের-ও মালিক। এবার ইংলিশ প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী চেলসি-ও তাদের হাতে এসে গেল।

রুশ-ইজরায়েলি বংশোদ্ভূত শিল্পপতি রোমান আব্রাহামোভিচ ২০০৩ সালে চেলসি ক্লাব কিনেছিলেন। অতঃপর এ বছর রুশ-ইউক্রেন যুদ্ধ শুরু হলে গত ২ মার্চ তিনি ক্লাবটি বিক্রি করে দেওয়ার প্রস্তাব দেন। অবশেষে ৪.২৫ বিলিয়ন ডলারে বিক্রি সম্পন্ন হয়েই গেল। পুরনো খেলোয়াড়দের বিক্রি বা নতুনদের সাইন করানোর ওপর আরোপিত নিষেধাজ্ঞা এবার দ্রুতই তুলে নেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মে ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।