ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কেইনের অন্যরকম ‘ফিফটি’, লাৎসিওকে হারিয়ে শেষ আটে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
কেইনের অন্যরকম ‘ফিফটি’, লাৎসিওকে হারিয়ে শেষ আটে বায়ার্ন সংগৃহীত ছবি

হ্যারি কেইনের জোড়া গোলে লাৎসিওকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে পা রেখেছে বায়ার্ন মিউনিখ। বাভারিয়ানদের দারুণ জয়ে মূল ভূমিকা রাখার পাশাপাশি অসাধারণ একটি কীর্তিও গড়েছেন ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার।

প্রথম ব্রিটিশ খেলোয়াড় হিসেবে উয়েফার ক্লাব প্রতিযোগিতায় ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

প্রথম লেগে ১-০ গোলে হারের পর দ্বিতীয় লেগে জয়ের বিকল্প ছিল না বায়ার্নের। গোলের ব্যবধানটাও জরুরি ছিল। পুরো সমীকরণ মিলিয়ে ঘরের মাঠ অ্যালিয়েন্স অ্যারেনায় ৩-০ ব্যবধানে জয় পেয়েছে জার্মান জায়ান্টরা। দুই লেগ মিলিয়ে জয়টা ৩-১ গোলের।

শুরু থেকেই গোল পেতে মরিয়া চেষ্টা চালিয়ে গেছে বায়ার্ন। ফল মিলেছে ৩৮তম মিনিটে। যখন রাফায়েল গুয়েরেরোর পাস থেকে লক্ষ্যভেদ করেন কেইন। এটি তার উয়েফার ক্লাব প্রতিযোগিতায় ৫০তম গোল। এরপর ৬৬তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান কেইন। সবমিলিয়ে চ্যাম্পিয়নস লিগে তার গোলসংখ্যা এখন ২৭টি।  

ইউরোপের দ্বিতীয় স্তরের টুর্নামেন্ট ইউরোপা লিগে ১৮টি এবং কনফারেন্স লিগে ৬টি গোল করেছেন কেইন। সবমিলিয়ে উয়েফার ক্লাব প্রতিযোগিতায় ৫০ গোলের মাইলফলক স্পর্শ করা ২৪তম খেলোয়াড় তিনি। কেইনের আগে ব্রিটেনের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলের মালিক ছিলেন লিভারপুল কিংবদন্তি স্টিভেন জেরার্ড (৪১ গোল)। ৪০ গোল নিয়ে তালিকার তিনে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার ওয়েইন রুনি।  

গত রাতে কেইনের পাশাপাশি একটি গোল করেছেন জার্মান স্ট্রাইকার টমাস মুলার।  

বুন্দেসলিগায় বাজে সময় কাটছে বায়ার্নের। ২০১১-১২ এর পর এই প্রথম বড় কোনো শিরোপা না জিতেই মৌসুম শেষ করার শংকায় টমাস টুখেলের শিষ্যরা। তবে গত রাতের জয়টি তাদের সপ্তমবারের মতো ইউরোপ-সেরা হওয়ার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।