ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পুরস্কার হিসেবে টিভি পাচ্ছেন সাগরিকারা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
পুরস্কার হিসেবে টিভি পাচ্ছেন সাগরিকারা

বাংলাদেশের নারী ফুটবলে সাফল্য নিয়মিতই আসছে। সেই সাফল্য বজায় রাখতে তাদের অনুপ্রাণিত করছে বিভিন্ন প্রতিষ্ঠান-শিল্পগোষ্ঠি।

নারী ফুটবলে সাফল্যে আসলে বিভিন্ন ভাবেই পুরস্কৃত হন তারা। এবোর সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পরেও পুরস্কারের ঘোষণা এসেছে।  

আজ বাফুফে ভবনের সামনের মাঠে সাফের শিরোপা বুঝে পেয়েছে বাংলাদেশ। যৌথ চ্যাম্পিয়ন হওয়ায় শিরোপা দেওয়া হয়েছিল ভারতকে। বলা হয়েছিল নতুন করে ট্রফি বানিয়ে দেয়া হবে বাংলাদেশকে। আজ দশ দিন পর ট্রফি বুঝে পেয়েছে বাংলাদেশ। আজ ট্রফি প্রদান অনুষ্ঠানে বাফুফে নারী উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ জানালেন পুরস্কৃত হতে চলেছে সাফ জয়ী দলের সদস্যরা।

তিনি বলেন, ‘মেয়েরা যখন গ্রুপ পর্বে খেলছিল তখনই আমি ওয়ালটনের সঙ্গে কথা বলেছিলাম। তারা সম্মত হয়েছে আমাদের পুরো দলকে একটা করে টিভি দিবে। ঢাকা ব্যাংকও মেয়েদের পুরস্কৃত করতে চাইছে। এছাড়াও আরও বেশ কিছু গ্রুপ আছে যারা দলকে পুরস্কার দিতে চাইছে। তাদের নাম এখনই বলতে পারছি না। তবে সব নিশ্চিত হলে সকলকে জানানো হবে। ’

বরাবরই নারী ফুটবলের সাফল্যে প্রধামন্ত্রী শেখ হাসিনা পুরস্কার দিয়ে থাকেন। এবারও এমন কিছুর আশা করছেন বলে জানিয়েছেন কিরণ। ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ চলছে বলে জানিয়েছেন তিনি। কিরণ বলেন, ‘সেটা নিয়েও আলোচনা চলছে। প্রধানমন্ত্রী সবসময়ই নারী ফুটবলাদের অনুপ্রাণিত করেন। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আশা করছি সেখান থেকেও ইতিবাচক কিছুই আসবে। ’

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।