ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

স্বীকৃতি পাচ্ছেন রেফারিরাও

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
স্বীকৃতি পাচ্ছেন রেফারিরাও

ফুটবলের অন্যতম অংশ রেফারিং। ঘরোয়া ফুটবলে রেফারিরা বরাবরই অবহেলিত।

তাদের সম্মানী থাকে বকেয়া, সেখানে স্বীকৃতির প্রত্যাশা তো বাহুল্য। বাফুফের অন্যতম সহ-সভাপতি ইমরুল হাসান লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার পর রেফারিদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছিলেন। সেই প্রতিশ্রতি অনুযায়ী আজ ডিসেম্বর মাসের সেরা রেফারির পুরস্কার প্রদান করেছেন।

ডিসেম্বর মাসে সেরা রেফারির স্বীকৃতি পেয়েছেন আলমগীর। সাবেক রেফারিদের সমন্বয়ে একটি বিচারক কমিটির রায়ে আলমগীর গত মাসের সেরা রেফারি হয়েছেন। সেরার স্বীকৃতি স্বরূপ ক্রেস্ট ও ৫০ হাজার টাকা আলমগীরের হাতে তুলে দেন লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি ইমরুল হাসান।  

রেফারিদের এমন স্বীকৃতি রেফারিংয়ের মান বৃদ্ধির জন্য ভূমিকা রাখবে বলে মন্তব্য লিগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসানের। তিনি বলেন, ‘রেফারিদের এমন স্বীকৃতিতে তারা নিজেদের প্রতি আরো যত্নবান হবেন। এতে তারা খেলা আরো সুষ্ঠ এবং নিরপেক্ষভাবে খেলা পরিচালনা করতে পারেন। ’ 

প্রতি মাসে রেফারিদের পাশাপাশি আগামীতে সহকারী রেফারিও পুরস্কারের আওতায় আসবেন। মাসিকের মতো রেফারিরাও বাৎসরিক পুরস্কার পাবেন।

কিংস অ্যারেনায় আজকের ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার প্রদান করেছেন সাবেক জাতীয় ফুটবলার আব্দুল গাফফার। এমন আমন্ত্রণ পেয়ে তিনিও উচ্ছ্বসিত,‘লিগ কমিটির নতুন চেয়ারম্যান সাবেক খেলোয়াড়দের এভাবে সম্মাননা জানাচ্ছেন এটা দারুণ বিষয়। এতে বর্তমান-সাবেক সুন্দর মেলবন্ধন ঘটে। যা আগে ফেডারেশন সেভাবে করেনি। ’

সাবেক ফুটবলার আব্দুল গাফফার গত কয়েক বছর ধরে ক্রীড়াঙ্গনে মানবতার সেবায় কাজ করছেন। আজ কিংস অ্যারেনায় এসে সাবেক ফুটবলার শোয়েবের অসুস্থতার খবর শুনতে পান। শোয়েবের চিকিৎসার জন্য তিনি ও ইমরুল হাসান তাৎক্ষণিক আর্থিক সাহায্য করেছেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।