ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

গোল উৎসবের রাতে সিটির ড্র, লিভারপুলের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
গোল উৎসবের রাতে সিটির ড্র, লিভারপুলের দারুণ জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল রীতিমতো গোল উৎসব শুরু হয়েছিল। এর মধ্যে দুটি ম্যাচ ছিল রোমাঞ্চে ভরা।

ছয় গোলের ম্যাচে ড্র নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে সাত গোলের ম্যাচে জয় তুলে নেয় লিভারপুল।

ইতিহাদ স্টেডিয়ামে টটেনহামের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে সিটিজেনরা। ষষ্ঠ মিনিটেই দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিনের গোলে এগিয়ে যায় টটেনহাম। এর মিনিট তিনেক পরে সেই সনের আত্মঘাতী গোলেই সমতায় ফেরে সিটি। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা।

৩১তম মিনিটে হুলিয়ান আলভারেজের গোলে এগিয়ে যায় পেপ গার্দিওলার দল। দ্বিতীয়ার্ধে সেই গোল শোধ করে দেয় স্পার্সরা। ৬৯তম মিনিটে সনের পাস থেকে জিওভানি লো সেলসো গোলটি করেন। সিটি হাল ছাড়েনি। ৮১তম মিনিটে জ্যাক গ্রিলিশের গোল করে সিটিকে এগিয়ে দেন। যা ৯০তম মিনিটে শোধ করেন টটেনহামের কুলুসেভস্কি।

এই ড্রয়ের পর ১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে সিটি। অন্যদিকে ২৭ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহাম। আর ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষ আর্সেনাল।

রাতের আরেক ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল ও ফুলহাম। রোমাঞ্চে ভরা ম্যাচটিতে গোল হয়েছে সাতটি। ঘরের মাঠ অ্যানফিল্ডের এই ম্যাচে শেষ পর্যন্ত ৪-৩ গোলে জয় ছিনিয়ে নেয় অলরেডরা।  

খেলার ২০তম মিনিটে ফুলহামের বার্নড লেনো বল পাঠান নিজেদের জালে। আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিভারপুল। তবে মিনিট চারেক পরই ফুলহামের হয়ে সমতা ফেরান হ্যারি উইলসন। বিরতির আগে দুই দলই আরও একটি করে গোল করে। ৩৮তম মিনিটে ম্যাক অ্যালিস্টারের গোলে এগিয়ে যায় লিভারপুল। কিন্তু বিরতির বাঁশি বাজার আগেই সমতা ফেরায় ফুলহাম। যোগ করা সময়ে লিভারপুলের জালে বল পাঠান কেনি টেটে।
 
দ্বিতীয়ার্ধের অনেকটা সময় কোনো দলই জালের খোঁজ পাচ্ছিল না। অবশেষে ৮০তম মিনিটে ববি ডি করডোভা রেইডের গোলে এবার এগিয়ে যায় ফুলহাম। কিন্তু এক মিনিটের জাদুতে ম্যাচের ফল নিজেদের করে নেয় লিভারপুল। ৮৭তম মিনিটে ওয়াটারু এন্ডোর গোলে ম্যাচ সমতায় ফেরে। পরের মিনিটেই ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ডের গোলে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের দল।

আরেক ম্যাচে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে জিতেছে চেলসিও। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় ১০ জন নিয়ে খেলেও চেলসি ৩-২ গোলে হারিয়েছে ব্রাইটনকে।

১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে লিভারপুল। চেলসি অবশ্য অনেক পিছিয়ে। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান দশে। ২২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ব্রাইটন। ১৫ পয়েন্ট নিয়ে ফুলহাম আছে ১৪তম স্থানে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।