ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভুল থেকে শিখে মেসিকে আনতে চাইছে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মে ১৬, ২০২৩
ভুল থেকে শিখে মেসিকে আনতে চাইছে বার্সেলোনা

আগামী দলবদলের মৌসুমে বার্সেলোনা লিওনেল মেসিকে ফেরাতে চায়, এটি এখন স্পষ্ট। ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা প্রকাশ্যেই জানিয়েছেন সেটি।

কিন্তু মেসিকে দীর্ঘ ২১ বছরের সম্পর্কের ইতি টেনে বার্সা ছাড়তে হয়েছিল ক্লাবের অর্থনৈতিক দুর্দশার কারণে। ওই সংকট এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি তারা।  

এ অবস্থায় মেসিকে ফেরাতে নিজেদের পুরোনো ভুল থেকে শিক্ষা নিচ্ছে ক্লাবটি, এমন জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো। আগের বার মেসির সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে অনেকটুকুই এগিয়ে গিয়েছিল বার্সা। দুই পক্ষ সম্মতও ছিল। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে লা লিগার নিয়মের কারণে তাকে ধরে রাখতে পারেনি বার্সা।

আর্জেন্টাইন তারকা গিয়ে যোগ দেন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইঁতে।  এ মৌসুম শেষেই ক্লাবটির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে মেসির। এরপর তাকে দলে ভেড়ানোর আগে লা লিগার কাছে রেজিস্ট্রেশন করানোর নিশ্চয়তা চায় তারা। এক্ষেত্রে মেসির বেতনও কমিয়ে আনা হবে অনেকটা।  

স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো বলছে, এখনও মেসির সঙ্গে আনুষ্ঠানিক আলাপ শুরু হয়নি বার্সেলোনার। তবে দুই পক্ষই তৈরি এই দলবদলের জন্য। মেসির সঙ্গে আলোচনা শুরু না করলেও ইতোমধ্যেই কাতালান ক্লাবটির কর্মকর্তারা লা লিগা সভাপতি হাভিয়ের তেভেসের সঙ্গে দেখা করেছেন।  

গত মৌসুমে ফুটবলারদের বেতন অনেক কমিয়ে এনেছে বার্সা। এখন আবারও তাদের বেতন কমাতে হবে বলে জানানো হয়েছে লা লিগার পক্ষ থেকে। স্পষ্ট করেই জানানো হয়েছে, নতুন কাউকে দলে নিতে হলে অথবা কোনো চুক্তি নবায়নের জন্য; তাদের বেতন কমাতে হবে।  

মেসিকে পিএসজি থেকে দলে নিতে কোনো ট্রান্সফার ফি লাগবে না, কারণ এ মৌসুমেই তার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে। কিন্তু মেসি ও তার বাবা জর্জে মেসি একটি নির্দিষ্ট পরিমাণ বেতন দাবি করবেন বলে শোনা যাচ্ছে। তবে এসব প্রক্রিয়ার আগে লা লিগার কাছ থেকে বার্সা রেজিস্ট্রেশন করানোর নিশ্চয়তা চাচ্ছে বলে জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো।  

কয়েকদিন আগেই বার্সেলোনা মেসি চলে যাওয়ার পর প্রথমবারের মতো লা লিগা জিতেছে। মেসি অন্যদিকে পিএসজির হয়ে জিতেছেন লিগ ওয়ান শিরোপা। তবে এ মৌসুমেও তার জেতা হয়নি চ্যাম্পিয়ন্স লিগ। এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ তিনি সর্বশেষ পেয়েছিলেন ২০১৫ সালে, বার্সেলোনার হয়েই।  

বাংলাদেশ সময় : ১৭১৯ ঘণ্টা, ১৬ মে, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।