ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসিদের সঙ্গে দেখা না হওয়ায় আর্জেন্টিনা প্রেসিডেন্টের দুঃখ প্রকাশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
মেসিদের সঙ্গে দেখা না হওয়ায় আর্জেন্টিনা প্রেসিডেন্টের দুঃখ প্রকাশ

কাতার বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর জনসাধারণের সঙ্গে উদযাপন করেছে আর্জেন্টিনা ফুটবল দল। কিন্তু লিওনেল মেসিদের সঙ্গে এখনো সাক্ষাত হয়নি আর্জেন্টিনা প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেসের।

সেজন্য অবশ্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

১৯৭৮ ও ১৯৮৬ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর প্রেসিডেন্ট প্রাসাদ কাসা রোসাদায় উদযাপন করেছিল আর্জেন্টিনা ফুটবল দল। কিন্তু এবার তেমনটা হয়নি। প্রেসিডেন্ট প্রাসাদে আসার নিমন্ত্রণ দেওয়া হলেও সেটা গ্রহণ করেনি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তাতে অবশ্য মন খারাপ করেননি ফার্নান্দেস। সিদ্ধান্তটি যেহেতু এএফএ-এর ওপর ছেড়ে দেওয়া হয়েছিল তাই সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন তিনি।

রেডিও কন ভোসকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা প্রেসিডেন্ট বলেন, ‘এনিয়ে অনেক জল্পনা-কল্পনা চলছে। আমি পুরোপুরি একজন ফুটবল ভক্ত এবং সত্যিটা হলো আমি এই বিষয়গুলো ভিন্নভাবে দেখি। আমি জানতাম যে, তারা আসবে না। আমি এএফএকে জানিয়েছিলাম, যদি তারা চায় কাসা রোসাদা তাদের জন্য তৈরি আছে। কিন্তু তারা অন্য কিছু বেছে নিয়েছে। এনিয়ে আমার কোনো সমস্যা নেই। ’

প্রেসিডেন্ট প্রাসাদে উদযাপনের জন্য কোনো রাজনৈতিক ও সরকারি কর্মকর্তাকে নিমন্ত্রণ দেননি ফার্নান্দেস। কারণ ফুটবলকে রাজনীতি থেকে দূরেই রাখতে চেয়েছেন তিনি, ‘এই শিরোপা তারা জিতেছে আমরা নই। আমি সম্ভবত একমাত্র মানুষ যে তাদের বরণ করিনি। তবে আমি এটাও বিশ্বাস করি যে, আমি একমাত্র প্রেসিডেন্ট যার মেয়াদে এই দল কোপা আমেরিকা, ফিনালিসিমা ও বিশ্বকাপ জিতেছে। ’ 

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।