ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

বাতিস্তুতাকে ছুঁয়ে ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
বাতিস্তুতাকে ছুঁয়ে ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন মেসি

২০২২ বিশ্বকাপের মঞ্চ যেন মেসির জন্যই প্রস্তুত। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপটা তাই রেকর্ড ভাঙাগড়ার উপলক্ষ বানিয়ে ফেলেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

 

কিছুদিন আগেই বিশ্বকাপে দিয়েগো ম্যারাডোনার গোলসংখ্যাকে ছাড়িয়ে গিয়েছিলেন মেসি। এবার সাবেক ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি। সঙ্গে নতুন এক রেকর্ডে তিনি ছাড়িয়ে গেছেন দিয়েগো ম্যারাডোনাকে।

বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি গোলের মালিক হিসেবে দীর্ঘদিন অবস্থান ধরে রেখেছিলেন বাতিস্তুতা। তিনবার বিশ্বকাপ খেলা এই সাবেক রোমা তারকার ঝুলিতে আছে ১০টি গোল। আজ নেদারল্যান্ডসের বিপক্ষে গোল করে তাকে ছুঁয়ে ফেললেন মেসি।

এর আগে কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় অস্ট্রেলিয়াকে হারায় আর্জেন্টিনা। সেই ম্যাচে গোল করে ম্যারাডোনাকে ছাড়িয়ে যান মেসি। বিশ্বকাপে '৮৬-এর নায়কের মোট গোল ৯টি।  

নেদারল্যান্ডসের বিপক্ষে আজ কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রথম গোলেও ভূমিকা ছিল মেসির। ৩০তম মিনিটে ডিফেন্ডার নাহুয়েল মোলিনাকে দিয়ে গোল করান তিনি।  

মোলিনাকে বল বানিয়ে দিয়ে বিশ্বকাপে নিজের সপ্তম অ্যাসিস্টের দেখা পেলেন মেসি। ১৯৬৬ সালের পর তার চেয়ে শুধু দিয়েগো ম্যারাডোনা (৮) বেশি অ্যাসিস্ট করেছেন। মেসির সাত অ্যাসিস্টে আবার ভিন্ন সাত খেলোয়াড় গোল করেছেন। এরপর ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে নিজেই গোল করেন মেসি।  

সবমিলিয়ে বিশ্বকাপে ১৭টি গোলে সরাসরি ভূমিকা রেখেছেন মেসি। এর মধ্যে নিজে করেছেন ১০ গোল, সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭টি। এক্ষেত্রেও ম্যারাডোনাকে ছাড়িয়ে গেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa