ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

মেসি-মোলিনা যুগলবন্দীতে এগিয়ে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
মেসি-মোলিনা যুগলবন্দীতে এগিয়ে আর্জেন্টিনা

প্রথম ৩০ মিনিটে লক্ষ্যে বল রাখতে পারল না কোনো দলই। তবে বিরতির মিনিট দশেক আগে লিওনেল মেসির অ্যাসিস্টে ডেডলক ভাঙলেন নাহুয়েল মোলিনা।

আর তাতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেল আর্জেন্টিনা।

২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল আজ নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। ২০১৪ বিশ্বকাপে একই প্রতিপক্ষকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছিল আলবিসেলেস্তেরা।

মূল একাদশে আজ একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে আর্জেন্টিনা। পাপু গোমেজকে বেঞ্চে বসিয়ে লিসান্দ্রো মার্তিনেসকে সুযোগ দিয়েছেন দলটির কোচ লিওনেল স্কালোনি।  

দুই দলের রক্ষণাত্মক শুরুর কারণে বলার মতো আক্রমণ তেমন একটা দেখা যাচ্ছিল না। প্রথমার্ধে আর্জেন্টিনা ৫টি শট নেয়, যার ৩টি ছিল গোলমুখে। আর নেদারল্যান্ডস শট নেয় মাত্র ১টি, যার আবার লক্ষ্যভ্রষ্ট।  

আর্জেন্টিনা প্রথম বলার মতো আক্রমণ করে ২২তম মিনিটে।  বক্সের সামনে থেকে মেসির বাঁকানো শট অল্পের জন্য পোস্টের ওপর দিয়ে যায়।  তবে ৩৭তম মিনিটে মেসি-মোলিনা যুগলবন্দীতে সাফল্যে দেখা পায় আর্জেন্টিনা। কাঁধ দিয়ে বল নামিয়ে প্রতিপক্ষের মিডফিল্ডকে পরাস্ত করে বক্সের ভেতরে বল বাড়িয়ে দেন মেসি। বল দখলে নিয়ে দারুণ দক্ষতায় প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে জড়িয়ে দেন মোলিনা। আর্জেন্টাইন ডিফেন্ডারের এটি জাতীয় দলের জার্সিতে ২৫ ম্যাচে প্রথম গোল।  

মোলিনাকে বল বানিয়ে দিয়ে বিশ্বকাপে নিজের সপ্তম অ্যাসিস্টের দেখা পেলেন মেসি। ১৯৬৬ সালের পর তার চেয়ে শুধু দিয়েগো ম্যারাডোনা (৮) বেশি অ্যাসিস্ট করেছেন। মেসির সাত অ্যাসিস্টে আবার ভিন্ন সাত খেলোয়াড় গোল করেছেন।  

যোগ করা সময়ে গাকপোর দুর্দান্ত ফ্রি-কিক ব্যর্থ করে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। ফলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্কালোনির দল।

বাংলাদেশ সময়: ০১১৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa