ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

পুরুষদের বিশ্বকাপে নারী রেফারি, ইতিহাসে এবারই প্রথম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
পুরুষদের বিশ্বকাপে নারী রেফারি, ইতিহাসে এবারই প্রথম

কাতার বিশ্বকাপে আল খোর স্টেডিয়ামে ই’গ্রুপের শেষ রাউন্ডে জার্মানি-কোস্টারিকা মধ্যকার ম্যাচে রেফারিং এর দায়িত্ব পালন করবেন তিন নারী রেফারি। ফিফার রেফারিং তালিকায় আছেন ফ্রান্সের স্টেফানি ফ্রাপা, ব্রাজিলের নেউজা ব্যাক ও মেক্সিকোর কারেন ডিয়াজ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা জানায়, এই ম্যাচে মূল রেফারি হিসেবে থাকবেন ৩৮ বছর বয়সী ফ্রাপা। তার সহযোগি হিসেবে থাকবেন ব্যাক ও ডিয়াজ। প্রথম নারী রেফারি হিসেবে ছেলেদের বৈশ্বিক আসরে দায়িত্ব পালন করে ইতিহাসের পাতায় নাম লিখতে চলেছেন ফ্রাপার্ট।

পুরুষ বিশ্বকাপ বাছাই ও চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে প্রথম নারী রেফারি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন ফ্রাপা। এবার বিশ্বকাপের মঞ্চে ইতিহাস গড়তে যাচ্ছেন তিনি।

চলমান বিশ্বকাপে এক ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেছেন ফ্রাপা। গত সপ্তাহে ‘সি’ গ্রুপে পোল্যান্ড ও মেক্সিকো ম্যাচে চতুর্থ অফিসিয়াল হিসেবে ছিলেন তিনি।

এবারের বিশ্বকাপে ৩৬ জনের রেফারি প্যানেলে মোট পাঁচজন নারী রেফারিকে রাখা হয়েছে। ফ্রাপাদের সাথে অন্য নারী রেফারিরা হলেন আফ্রিকার রুয়ান্ডার সালিমা মুকানসানগা ও জাপানের ইয়ামাশিয়াতা ইয়োশিমি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa