ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘নিপীড়ক’ সেই শিক্ষককে প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
‘নিপীড়ক’ সেই শিক্ষককে প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের চেয়ারম্যান আক্কাস আলীকে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুর রহিম খানকে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. মো. বশির উদ্দিনকে সদস্য সচিব করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

>>>আরও পড়ুন...‘নিপীড়ক’ শিক্ষকের অপসারণ দাবিতে বশেমুরবিপ্রবিতে আন্দোলন

কমিটির অন্য দুই সদস্য হলেন- ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ঈশিকা রায় ও এসিসিই বিভাগের সভাপতি ড. মো. কামরুজ্জামান।

এই কমিটি আগামী ৫ কার্যদিবসের মধ্যে লিখিত রিপোর্ট এবং সুপারিশ রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নুরউদ্দিন আহমেদের কাছে জমা দেবেন।  

সোমবার (০৮ এপ্রিল) বিকেলে সিন্ডিকেটের সভা থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নুরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, সিএসই সহকারী অধ্যাপক আক্কাস আলীকে সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো। এছাড়া ভুক্তভোগী ছাত্রীদের কোনোভাবে যেন হয়রানি করা না হয় তার নিশ্চয়তা দেওয়া হলো।

বেশ কয়েক মাস আগে বশেমুরবিপ্রবি’র সিএসই বিভাগের দুই ছাত্রী ওই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার মো. আক্কাস আলীর বিরুদ্ধে যৌন হয়রানী অভিযোগ করেন। সে সময় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ায় সম্প্রতি বিষয়টি নিয়ে ফেসবুকে প্রচুর লেখালেখি হয় এবং বিষয়টি ভাইরাল হয়।

এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের কঠোর শাস্তির দাবিতে রোববার (০৭ এপ্রিল) সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শন করে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।