ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘নিপীড়ক’ শিক্ষকের অপসারণ দাবিতে বশেমুরবিপ্রবিতে আন্দোলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
‘নিপীড়ক’ শিক্ষকের অপসারণ দাবিতে বশেমুরবিপ্রবিতে আন্দোলন

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছে।

সোমবার (০৮ এপ্রিল) সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবনের চতুর্থ তলায় সিএসই বিভাগের সামনে অবস্থান নিয়েছে।

অন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের ঘটনায় গঠিত তদন্ত কমিটি পুনর্গঠন ও তদন্তের নামে টালবাহানার প্রতিবাদে এবং অভিযুক্ত শিক্ষককে চাকরি থেকে বহিষ্কার না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে।

>>>আরও পড়ুন...শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, উত্তাল বশেমুরবি

বেশ কয়েক মাস আগে বশেমুরবিপ্রবি’র সিএসই বিভাগের দুই ছাত্রী ওই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার মো. আক্কাস আলীর বিরুদ্ধে যৌন হয়রানী অভিযোগ করেন। সে সময় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ায় সম্প্রতি বিষয়টি নিয়ে ফেসবুকে প্রচুর লেখালেখি হয় এবং বিষয়টি ভাইরাল হয়।

এরপর শিক্ষার্থীরাও ওই শিক্ষকের অপসারণ দাবিতে আন্দোলনে নামে। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রোববার অভিযুক্ত শিক্ষককে তার বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি দেওয়া ছাড়াও চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি আগামী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়।

কিন্তু, এই তদন্ত কমিটিকে ‘আইওয়াশ’ হিসেবে উল্লেখ করে তা নিয়মমাফিক করা ও অভিযুক্ত শিক্ষককে স্থায়ীভাবে অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।