ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বকেয়া পরিশোধের দাবিতে আমিন জুট মিল শ্রমিকদের অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২১
বকেয়া পরিশোধের দাবিতে আমিন জুট মিল শ্রমিকদের অবস্থান কর্মসূচি ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: বকেয়া পাওনা পরিশোধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন আমিন জুট মিলসের শ্রমিকরা।  

বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিল গেইটের সামনে শ্রমিক-কৃষক-ছাত্র-ঐক্যের উদ্যোগে এই কর্মসূচি পালন করেন তারা।

এসময় শ্রমিকরা বলেন, আধুনিকায়ন করার কথা বলে বন্ধ করে দেওয়া পাটকল একবছর পেরিয়ে গেলেও চালু করা হয়নি। এছাড়া বেতন বকেয়া থাকায় শ্রমিকদের অনেকে অর্থকষ্টে জীবনযাপন করছেন। এমন পরিস্থিতিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন তারা।  

শ্রমিক-কৃষক-ছাত্র ঐক্যের আহ্বায়ক অ্যাডভোকেট আমির আব্বাস বাংলানিউজকে বলেন, শ্রমিকদের অধিকার আদায়ে কাজ করছি আমরা। তারা অনেকদিন ধরে বেতন পাচ্ছেন না। এই পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। আমাদের দাবি, শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেওয়া হোক।  

পাওনা টাকা আদায় না হওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।

এর আগে গত বছরের ৩০ মে সরকারি এক আদেশের মাধ্যমে রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে দেওয়া হয়। ফলে বেকার হয়ে যায় পাটকলের প্রায় ৭০ হাজার শ্রমিক। ওই সময় শ্রমিকদের সকল পাওনা পরিশোধ এবং মিলগুলোর আধুনিকায়ন করে দুইমাসের মধ্যে পুনরায় চালুর আশ্বাস দিয়েছিলেন পাটমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa