ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বিমানের টিকিটের লম্বা লাইন সড়কে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
বিমানের টিকিটের লম্বা লাইন সড়কে বিমানের টিকিটের লম্বা লাইন সড়কে। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: আবুধাবিসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যের প্রবাসীরা টিকিট কাটার জন্য ভিড় করছেন নগরের ষোলশহরের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে।  


গত দুই দিনের অভিজ্ঞতার আলোকে কর্তৃপক্ষ বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল থেকে টিকিট প্রত্যাশীদের মূল ফটকের বাইরে লাইনে দাঁড়ানোর ব্যবস্থা করেছে।

 


এর ফলে তারা রোদে পুড়ে ফুটপাতে, সড়কে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন টিকিট নামের ‘সোনার হরিণটি’র জন্য।  


আবুধাবিগামী একজন যাত্রী বাংলানিউজকে বলেন, বৈশ্বিক মহামারী করোনার আগে দেশে এসেছিলাম স্বাভাবিক ছুটি কাটাতে। কিন্তু আকাশপথ বন্ধ হয়ে যাওয়া, কোভিড পরীক্ষা নিয়ে কড়াকড়ির কারণে আর কর্মস্থলে যেতে পারিনি।  


শুনেছি সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে রেসিডেন্স ভিসা বা ইকামাধারী প্রবাসীদের জন্য বাধ্যতামূলক আইসিএ ভ্রমণ অনুমতি বিধি তুলে নিয়েছে। এ সুযোগে কর্মস্থলে ফিরতে চাই। আসার সময় যে টাকা এনেছি, যা সঞ্চয় ছিলো সব শেষ গত পাঁচ মাসে। এখন দেয়ালে পিঠ ঠেকে গেছে।  


আরেকজন টিকিট প্রত্যাশী বলেন, আবুধাবির টিকিটের চাহিদা বেশি। কিন্তু ফ্লাইট কম। তার ওপর দুর্ভোগের শেষ নেই। সরকার যদি বিশেষ ফ্লাইট চালু করতো তাহলে রেমিটেন্স যোদ্ধাদের জন্য উপকার হতো।  


বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, আগামী ৩০ আগস্ট পর্যন্ত আবুধাবিগামী সপ্তাহে ৪টি ফ্লাইট আছে বিমানের। আরও দুইটি অতিরিক্ত ফ্লাইটের জন্য আবেদন করেছে সংস্থাটি।  


বিমানের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, যাত্রীর প্রত্যাশিত দিনে যদি আসন খালি থাকে অবশ্যই টিকিট কনফার্ম করা হচ্ছে। অনেকে বাধ্য হয়ে হায়ার ক্লাসে টিকিট কাটছেন বেশি ভাড়ায়। এখানে কাউকে অহেতুক হয়রানি বা কারও যাত্রা ঝুলিয়ে রাখার সুযোগ নেই।


বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এআর/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa