ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়র হলে হোল্ডিং ট্যাক্স কমাবেন ডা. শাহাদাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
মেয়র হলে হোল্ডিং ট্যাক্স কমাবেন ডা. শাহাদাত গণসংযোগ করেন ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম: মেয়র নির্বাচিত হলে বাড়ি ভাড়া ও হোল্ডিং ট্যাক্স কমানোর উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন সিটি করপোরেশন নির্বাচ‌নে বিএন‌পির প্রার্থী ডা. শাহাদাত হো‌সেন।

শ‌নিবার (১৪ মার্চ) নগরের ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ও নিমতলা এলাকায় গণসংযোগকালে তিনি এ আশ্বাস দেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, মেয়র নির্বাচিত হলে নগরবাসীর সঙ্গে আ‌লোচনা ক‌রে বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ ও হোল্ডিং ট্যাক্স কমানো হবে।

নগরবাসীর জীবনযাত্রার ব্যয় কমানো হবে। অতীতে মেয়ররা নির্বাচনের আগে বিভিন্ন মুখরোচক শ্লোগান দিলেও নগরভবনে এসে জনগণের সঙ্গে বারবার প্রতারণা করেছেন।
গ্রিন ও ক্লিন সি‌টির কথা ব‌লে জীবনযাত্রাকে অচল ও বিপর্যস্ত করে তুলেছে। চট্টগ্রাম শহর‌কে দূষিত শহরে পরিণত করেছে।

তিনি বলেন, গ্রিন সি‌টির কথা বলে সুন্দর ও সবুজ চট্টগ্রা‌মের পরিবেশকে তারা ধ্বংস করেছে। জলাবদ্ধতা নিরস‌নের কথা বলা হ‌লেও এর সুফল পায়‌নি নগরবাসী। বর্ষা মৌসুমে সামান্য বৃ‌ষ্টি হ‌লেই ত‌লি‌য়ে যায় নগরের বে‌শিরভাগ এলাকা। ভো‌টে নির্বা‌চিত হ‌লে বি‌শেষজ্ঞ‌দের পরামর্শ নিয়ে স্বল্প ও দীর্ঘ‌মেয়াদী প‌রিকল্পনা গ্রহণ ক‌রে জলাবদ্ধতা ‌নিরস‌ন করবো।

তিনি বলেন, এখন আমাদেরকে জেগে উঠতে হবে। একটি আইপি প্রযুক্তিসমৃদ্ধ স্মার্ট, প‌রিচ্ছন্ন, প‌রি‌বেশবান্ধব, নান্দ‌নিক, চট্টগ্রাম শহর গড়ে তুলতে হবে। নিজেদের ভোটাধিকার প্রয়োগ ও রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ প‌রিবা‌রের সদস্য, বন্ধু-বান্ধব সক‌লে উৎসবমুখর প‌রি‌বে‌শে ভোট‌কে‌ন্দ্রে যা‌বেন। আপনা‌দের নাগ‌রিক অ‌ধিকার প‌বিত্র আমানত ভোটা‌ধিার প্রয়োগ কর‌বেন। আপনার মূল্যবান ভোট‌টি গণতন্ত্র, আই‌নের শাসন, ভোটা‌ধিকার প্র‌তিষ্ঠার আ‌ন্দোল‌নে নেতৃত্ব প্রদানকারী দল বিএন‌পির প্রার্থীর ধা‌নের শী‌ষে দি‌বেন। যে কোনো অপশক্তি বাধা‌ দি‌লে প্র‌তি‌রোধ গ‌ড়ে তুল‌বেন।

গণসংযোগকালে উপ‌স্থিত ছি‌লেন মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর, সহ সাধারণ সম্পাদক শামসুল আলম, বন্দর থানা বিএন‌পির সাধারণ সম্পাদক জাহিদ হাসান, নগর ম‌হিলা দ‌লের সাধারণ সম্পাদক জে‌লি চৌধুরী, নগর জাসা‌সের সভাপ‌তি আবদুল মান্নান রানা, নগর বিএন‌পির সদস্য মো. না‌ছির, আবু মুছা, এম এ সবুর, ওয়ার্ড বিএন‌পির সভাপ‌তি হুমায়ুন ক‌বির সো‌হেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।