ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মীরসরাই উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদককে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ১৫, ২০২৪
মীরসরাই উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদককে শোকজ

চট্টগ্রাম: মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়াকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।  

বুধবার (১৫ মে) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

নোটিশে দলীয় ‘শৃঙ্খলা ভঙ্গের’অভিযোগে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা ১৫ কার্যদিবসের মধ্যে তাকে জানাতে বলা হয়েছে।

নোটিশের ব্যাপারে বাংলানিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, সম্প্রতি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত আপনার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমুর্তি ক্ষুর্ণ হয়েছে এবং তা সংগঠনের রীতিনীতি ও আদর্শ পরিপন্থী। শিষ্টাচার বহির্ভূতভাবে প্রদত্ত আপনার বক্তব্য সংগঠনের শৃঙ্খলাবিরোধী এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। আপনার বিরুদ্ধে কেনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে না, তার ব্যাখ্যাসহ আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এমপির রাজনৈতিক কার্যালয়ের প্রেরণের জন্য অনুরোধ জানানো হচ্ছে।

মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে একটি অনুষ্ঠানে অনাকাঙ্খিত একটি বক্তব্যের জন্য আমাকে কেন্দ্র থেকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। আমি খুব শিগগির নোটিশের জবাব দেব।

গত ২৯ এপ্রিল বিকালে মীরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের ঘোড়া প্রতীকের সমর্থনে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত কর্মী সমাবেশে বিতর্কিত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া। যে বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ১৫, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।