ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

রাউজানে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
রাউজানে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ শিক্ষার্থীদের টিফিন বক্স তুলে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

চট্টগ্রাম: রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে চুয়েটে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার পূর্বে এক অনুষ্ঠানে উপজেলার বেশকিছু প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিফিন বক্স তুলে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

উপজেলার ১৮২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২ হাজার ২৬০ শিক্ষার্থীকে এই টিফিন বক্স দেওয়া হচ্ছে।

সারাদেশের ৪৬৪ উপজেলার মধ্যে রাউজানকে মডেল উপজেলা হিসেবে আখ্যায়িত করে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, রাউজানে আমি তিনবার এসেছি। রাউজানের মানুষের সঙ্গে আমার ভালো সম্পর্ক আছে। সারা বাংলাদেশে রাউজান অন্যতম মডেল।

উপজেলায় মিড ডে মিল, টিফিন বক্স বিতরণের জন্য তিনি এবিএম ফজলে করিম চৌধুরীর প্রশংসা করে বলেন, ফজলে করিম চৌধুরী শিক্ষার উন্নয়নে যেসব পদক্ষেপ গ্রহণ করে সফলতা পেয়েছেন সেগুলো মেনে অন্যান্য উপজেলাও এগিয়ে যেতে পারে।

তিনি বলেন, প্রাথমিক শিক্ষার্থীদের স্বাস্থ্য, পুষ্টি ও বিনোদনসহ যাবতীয় বিষয়ের ওপর গুরুত্ব দেয়া প্রয়োজন। কারণ শিক্ষার মূল বীজই হচ্ছে প্রাথমিক স্তর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুভব করেছিলেন প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করা প্রয়োজন। সেজন্য তিনি ১৯৭৩ সালে ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি স্কুল জাতীয়করণ করেছেন। বছর শুরুর দিন বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান। সালসাবিল করিম চৌধুরী ও নিক্সন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা।

উপস্থিত ছিলেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম, উপজেলা চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওহাব, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, শ্যামল কুমার পালিত, ভুপেশ বড়য়া, সরোয়ার্দী সিকদার, জসিম উদ্দিন চৌধুরী, সাইফুল ইসলাম চৌধুরী রানা।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa