ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে জেলেদের মহাসড়ক অবরোধ, যানজটে দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুন ৯, ২০১৯
সীতাকুণ্ডে জেলেদের মহাসড়ক অবরোধ, যানজটে দুর্ভোগ সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করেন জেলেরা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধের প্রতিবাদে জেলেদের একটি পক্ষ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন।

রোববার (৯ জুন) সকাল ১০টা থেকে এ অবরোধে কয়েক কিলোমিটার এলাকায় যানজট ছড়িয়ে পড়ে। এতে ঢাকা ও চট্টগ্রামমুখী হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়েন।

খবর পেয়ে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে উপস্থিত হন। তবে দুপুর ১২টার দিকে জেলেরা অবরোধ প্রত্যাহার করে নেয় বলে পুলিশ জানিয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক সুমন বণিক বাংলানিউজকে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জেলেদের আশ্বস্ত করেছে। এতে তারা অবরোধ তুলে নেয়।

সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করেন জেলেরা।  ছবি: বাংলানিউজএ ব্যাপারে উত্তর চট্টলা উপকূলীয় মৎসজীবী জলদাস সমবায় কল্যাণ ফেডারেশনের সভাপতি লিটন দাস বাংলানিউজকে বলেন, জেলেরা যখন মহাজনদের কাছ থেকে চড়া সুদে দাদন নিয়ে ফিশিং বোট ও জাল মেরামত করে সাগরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে ঠিক সে সময়ে ঘোষণা দেওয়া হয় ৬৫ দিন মাছ ধরা বন্ধ। এর আগে এত দীর্ঘ সময় মাছ ধরা বন্ধ ছিল না।

তিনি বলেন, সামনে ইলিশ ধরার মৌসুম। এ সময় ৬৫ দিন মাছ ধরা বন্ধ ঘোষণা করে লাখো জেলেকে বিপদে ফেলে দেয়া হয়েছে। তাই জেলেরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুন ৯, ২০১৯
এসইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa