ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সমর চৌধুরীকে ফাঁসিয়ে বিতর্কিত ওসিকে বদলি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৮
সমর চৌধুরীকে ফাঁসিয়ে বিতর্কিত ওসিকে বদলি

চট্টগ্রাম: শিক্ষানবিশ আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরীকে অস্ত্র ও ইয়াবা মামলায় ফাঁসানোর অভিযোগে বিতর্কের মুখে পড়া বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু দাশ রানাকে বদলি করা হয়েছে।

শনিবার (২৫ আগস্ট) বিকেলে চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নুরে আলম মিনা এ বদলির আদেশ জারি করেন।

আরও খবর>>
** 
সমর চৌধুরীকে 'ফাঁসানোর' ঘটনায় আরেক এসআই ক্লোজড

এসপি নূরে আলম মিনা বিষয়টি স্বীকার করে বাংলানিউজকে বলেন, প্রশাসনিক কারণে রুটিন কাজের অংশ হিসেবে ওসি হিমাংশু দাশ রানাকে জেলা পুলিশ অফিসের লাইন অর্ডিনারি রিজার্ভ (এলওআর) পদে বদলি করা হয়েছে।

সাময়িকভাবে ওই থানার পরিদর্শক তদন্ত  ওসির দায়িত্ব পালন করবেন।

এর আগে সমর কৃষ্ণ চৌধুরীকে ফাঁসানোর ঘটনায় একই থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ এবং এসআই আতিক উল্লাহকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছিল।

সমর কৃষ্ণ চৌধুরীকে চট্টগ্রাম নগর থেকে ‘তুলে নিয়ে’ অস্ত্র ও ইয়াবা মামলায় ‘ফাঁসিয়ে দেওয়া’ অভিযোগ ছিল বোয়ালখালী থানার দুই এসআই ও ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে। গত ২৭ মে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের জহুর হকার্স মার্কেটের সামনে থেকে সমর কৃষ্ণ চৌধুরীকে বোয়ালখালী থানা পুলিশ তুলে নিয়ে যায় বলে অভিযোগ উঠে।  পরদিন ২৮ মে ইয়াবা ও অস্ত্র উদ্ধারের মামলা দিয়ে জেলে পাঠায় সমর কৃষ্ণ চৌধুরীকে। গত ১০ জুলাই অস্ত্র মামলা ও ২৪ জুন ইয়াবার মামলায় জামিন পান সমর কৃষ্ণ চৌধুরী। ১২ জুলাই তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সঞ্জয় দাশের সঙ্গে বিরোধের জেরে বোয়ালখালী থানা পুলিশ সমর কৃষ্ণ চৌধুরীকে তুলে নিয়ে মাদক ও অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ করে আসছে তার পরিবার।

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।