ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সড়ক বন্ধ করায় জনদুর্ভোগ, রোগী-স্বজনদেরও ভোগান্তি  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, জুলাই ২, ২০১৮
সড়ক বন্ধ করায় জনদুর্ভোগ, রোগী-স্বজনদেরও ভোগান্তি   সড়ক বন্ধ করায় জনদুর্ভোগ, রোগী-স্বজনদেরও ভোগান্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ‍হাসপাতালের সামনের সড়কে

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ‍হাসপাতালের মূল ফটকের সামনের সড়ক দুই ঘণ্টা অবরুদ্ধ রেখে সীমাহীন জনদুর্ভোগ ও রোগী-স্বজনদের ভোগান্তি সৃষ্টি করেছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

পরে পুলিশি হস্তক্ষেপে সরিয়ে দেওয়া হয় প্রতিবাদ সমাবেশে আসা লোকজনকে।  

সোমবার (২ জুলাই) দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত অবরুদ্ধ ছিল প্রবর্তক মোড় থেকে চকবাজার যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়কটি।

এ সময় প্রবর্তক, চকবাজার এলাকায় সীমাহীন যানজট সৃষ্টি হয়।  

এ সময় গাড়িচালক, যাত্রী, পথচারী, স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়াও চমেক হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরাও দুর্ভোগে পড়েন।

বিএমএ’র রোষানলে পড়ার ভয়ে অনিচ্ছা সত্ত্বেও সিনিয়র-জুনিয়র ও ইন্টার্ন চিকিৎসকেরা কর্মসূচিতে অংশ নেওয়ায় ব্যাহত হয় হাসপাতালের চিকিৎসাসেবা কার্যক্রম।

বিষয়টি স্বীকার করে একজন চিকিৎসক বাংলানিউজকে বলেন, জরুরি বিভাগে ডাক্তার ছিল। তবে ওয়ার্ডের বেশিরভাগ চিকিৎসক কর্মসূচিতে অংশ নিয়েছেন। ছিলেন চমেকের শিক্ষক-শিক্ষার্থীরাও।

অবরোধের কারণে যানজটে আটকে পড়া রিকশার যাত্রী আমেনা বেগম বাংলানিউজকে জানান, শিক্ষিত মানুষ যদি মূর্খ লোকের মতো সড়ক অবরোধ করে এ জাতির ভবিষ্যৎ কী! এক ঘণ্টা হলো রাস্তায় আটকে আছি।

চমেক হাসপাতালের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ১৩১৩ শয্যার এ হাসপাতালে বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ১ হাজার ১০০ চিকিৎসক রয়েছেন। প্রতিবাদ কর্মসূচিতে কয়শ’ ডাক্তার গেছেন! চিকিৎসাসেবার জন্য ওয়ার্ডে, আউটডোরে অনেক চিকিৎসক ছিলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আবদুল ওয়ারিশ বাংলানিউজকে বলেন, বিএমএর প্রতিবাদ সমাবেশের সময় দেড় ঘণ্টার মতো সড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশের অনুরোধের পর চিকিৎসকরা সড়ক ছেড়ে দেন।

নগরের মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসক, নার্স ভুল চিকিৎসা ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় সম্প্রতি সমকালের স্টাফ রিপোর্ট‍ার রুবেল খানের আড়াই বছর বয়সী একমাত্র মেয়ে রাইফার মৃত্যু হয়। এ ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটির সঙ্গে সাংবাদিক নেতারা কথা বলার সময় বিএমএ নেতারা বাধা দিলে সাংবাদিকরা ওই সভা বয়কট করে আন্দোলনের ডাক দেন।

ম্যাক্স হাসপাতালের লাইসেন্স ত্রুটি আছে
ম্যাক্স হাসপাতালে বৈঠক বয়কট, আন্দোলনে সাংবাদিকরা
রাইফার চিকিৎসায় ত্রুটি হলে ছাড় নয়
চিকিৎসকরা আইনের ঊর্ধ্বে নন
ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ
ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।