ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার ‘সিতারা-ই-পাকিস্তান’ পুরস্কার পেলেন স্যামি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ৩০, ২০২২
এবার ‘সিতারা-ই-পাকিস্তান’ পুরস্কার পেলেন স্যামি

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দীর্ঘদিন খেলার কারণে পাকিস্তানের সঙ্গে ড্যারেন স্যামির সম্পর্ক বেশ গভীর। এমনকি পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য জোর চেষ্টা চালিয়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজকে দুইবার বিশ্বকাপ জেতানো অধিনায়ক।

এই অবদানের স্বীকৃতিস্বরূপ স্যামিকে নাগরিকত্ব দিয়েছে পাকিস্তান সরকার।  

২০২০ সালের ফেব্রুয়ারিতে নাগরিকত্ব পাওয়ার দিনই আনুষ্ঠানিকভাবে পাকিস্তানি নাগরিক হিসেবে দেশটির সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘নিশান-ই-পাকিস্তান’ গ্রহণ করেন স্যামি। আর এবার তাকে প্রদান করা হলো ‘সিতারা-ই-পাকিস্তান’ পুরস্কার।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অবদান রাখায় স্যামিকে ‘সিতারা ই পাকিস্তান’ পুরস্কারে ভূষিত করা হয়েছে। পরে সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে স্যামি নিজেই জানিয়েছেন এ খবর। গত বছরের ১৪ আগস্ট স্যামিকে এই পুরস্কারের জন্য বেছে নেন পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ উর রেহমান আলভি। প্রায় সাড়ে ৯ মাস পর তা তুলে দেওয়া হলো তার হাতে।

পিএসএলে চার মৌসুম পেশোয়ার জালমির অধিনায়কত্ব করেছেন স্যামি। পরে দলটির হেড কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। পাকিস্তানের জাতীয় পোশাক পরে নিজ দেশ সেইন্ট লুসিয়া থেকে এই পুরস্কার গ্রহণ করেছেন তিনি।

পুরস্কার পাওয়ার পর তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমে লিখেছেন, ‘ক্রিকেটের সুবাদে আমি দারুণ সব জায়গায় গিয়েছি। পাকিস্তান তার মধ্যে অন্যতম। সেখানে গেলে সবসময় মনে হয় বাড়িতেই আছি। সিতারা-ই-পাকিস্তান আমার জন্য অনেক বড় সম্মান। পাকিস্তান সরকার ও সেই দেশের মানুষকে ধন্যবাদ জানাই। ’

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মে ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।