ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বেয়ারস্টো ঝড়ে দ.আফ্রিকাকে হারালো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
বেয়ারস্টো ঝড়ে দ.আফ্রিকাকে হারালো ইংল্যান্ড শট খেলছেন বেয়ারস্টো

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন জনি বেয়ারস্টো। তার ঝড়ো ব্যাটিংয়ে ভর করে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড।

 

২৭ রানে ২ উইকেট হারানোর পরও ১৮০ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে ইংলিশরা। অপরাজিত থাকা বেয়ারস্টোর ৪৮ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ৪ ছয়ে। অলরাউন্ডার বেন স্টোকসের সঙ্গে ৮৫ রানের জুটি গড়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন তিনি। স্টোকস ২৭ বলে করেন ৩৭ রান।  

তার আগে মঈন আলীর পরিবর্তে দলে জায়গা পাওয়া স্যাম কারেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের সেরা বোলিং করেছেন। ২৮ রান দিয়ে নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। যার মধ্যে তিনি সাজঘরে ফেরান গুরুত্বপূর্ণ উইকেট ফাফ ডু প্লেসিসকে। প্রোটিয়া ব্যাটসম্যান ৪০ বলে ৪ চার ও ২ ছয়ে করেন ৫৮ রান।  

এর আগে কেপটাউনের নিউল্যান্ডে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ওপেনার টেম্বা বাভুমাকে (৫) হারালেও অধিনায়ক কুইন্টন ডি কক (৩০) ও ডু প্লেসিসের ব্যাটে ভর করে ৬ উইকেটে ১৭৯ রান করে দক্ষিণ আফ্রিকা।  

লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড শুরুতে ৩৪ রানে ৩ উইকেট হারালেও বেয়ারস্টোর দুর্দান্ত ব্যাটিংয়ে ১৯.২ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান করে জয় তুলে নেয়।  

দু’দলের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে রোববার (২৯ নভেম্বর), পার্লের বোলান্দ পার্কে।  

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।