ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রত্যাবর্তনে বল হাতে দুর্দান্ত সাকিব, নজর কাড়লেন ইমন-শহীদুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
প্রত্যাবর্তনে বল হাতে দুর্দান্ত সাকিব, নজর কাড়লেন ইমন-শহীদুল ছবি: শোয়েব মিথুন

এক বছরের নিষেধাজ্ঞা শেষে আবার ক্রিকেট মাঠে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু কে বলবে, একটা বছর তিনি মাঠে নামেননি।

বোলিংয়ের সেই ধার আছে আগের মতোই। সেই সঙ্গে যোগ হয়েছে নতুন 'লুক'। এখনও ব্যাটিং দেখা বাকি। তবু তিনি যে পুরোপুরি প্রস্তুতি নিয়েই ফিরেছেন তা বোলিং দিয়েই বুঝিয়ে দিলেন তিনি। তবে বিশ্বসেরা অলরান্ডারের প্রত্যাবর্তনের ম্যাচে এখন পর্যন্ত পারফরম্যান্সের জোরে নজর কেড়েছেন ব্যাট হাতে পারভেজ হোসেন ইমন এবং বল হাতে শহীদুল ইসলাম।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় ম্যাচে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে বরিশাল ফরচুন। দলের সর্বোচ্চ ৫১ রান আসে ইমনের ব্যাট থেকে। ওপেনিং সঙ্গী মেহেদি হাসান মিরাজ মুখোমুখি হওয়া প্রথম বলেই বোলার শফিউলের হাতে ক্যাচ তুলে বিদায় নেওয়ার পর এই তরুণই দলের রানের চাকা সচল রাখেন অনেকটা সময়। মাঝে তাকে সঙ্গ দেন তৌহিদ হৃদয় (২৭) ও মাহিদুল ইসলাম (২১)।  

একদিকে ইমন যখন বরিশালকে ভালো সংগ্রহের দিকে নিচ্ছিলেন, তখন অন্যদিকে বল হাতে তাণ্ডব চালিয়েছেন খুলনার শহিদুল। বরিশালের অধিনায়ক তামিম ইকবালকে (১৫) দিয়ে শুরু। এরপর নিজের শেষ ওভারে তুলে নিয়েছেন ৩ উইকেট, সেটাও চার বলের ব্যবধানে। অল্পের জন্য হ্যাটট্রিক মিস করলেও শেষ পর্যন্ত এই ম্যাচে দলের বোলার তিনিই। ৪ ওভারে ১৭ রান খরচ করে ৪ উইকেট মানে তো দারুণ কিছুই!

তবে এই দুজনের দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও সাকিবের কথা আলাদা করে বলাই যায়। এতদিন পর খেলতে নেমেও তার দারুণ ফিটনেস, সেই হিসেবী বোলিং এবং নতুন 'লুক' (লম্বা চুলে ঝুঁটি বাঁধা) দর্শকবিহীন ম্যাচেও বাড়তি আনন্দ যোগ করেছে। জেমকন খুলনার হয়ে প্রত্যাবর্তনের এই ম্যাচে বল হাতে ১ উইকেট নিয়েছেন তিনি। তবে লক্ষণীয় বিষয় হলো সাকিব ৪ ওভারের কোটা পূরণ করেননি। তিন ওভারে খরচ করেছেন ১৮ রান। সাকিবের বল হাতে কৃপণতা বাকি বোলারদের জন্য আশীর্বাদ হয়েই এসেছে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।