ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অভিজ্ঞ মুশফিকের সামনে তরুণ শান্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
অভিজ্ঞ মুশফিকের সামনে তরুণ শান্ত মুশফিক ও শান্ত। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের প্রতিযোগিতামূলক খেলা। বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে ক্রিকেট মাঠে ফিরলেও সেটা ছিল করোনার পর ক্রিকেট ফেরার প্রস্তুতি।

 

বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ম্যাচের আগে ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম ও রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, মাঠের খেলায় মনোযোগ দিতে চান তারা।   

সোমবার (২৩ নভেম্বর) মিরপুরে ম্যাচের আগে শেষবারের মতো নিজেদের প্রস্তুত করে নিয়েছে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। এসময় তারা সাংবাদিকদের একথা জানান।

কাগজে কলমে রাজশাহীর চেয়ে ঢাকার দল বেশি শক্তিশালী। মুশকিফের পাশাপাশি দলে রয়েছেন রুবেল হোসেন, নাঈম শেখ, সাব্বির রহমান, তানজিদ তামিম, আকবর আলী, আবু হায়দার রনির মতো ক্রিকেটার। ব্যাটিং-বোলিং দুই দিকেই রয়েছেন জাতীয় দলের খেলা তারকারা। অধিনায়ক মুশফিক মনে করেন, মাঠে পারফর্ম্যান্স করতে হবে। নাম দিয়ে শক্তিমত্তা বিচার করা যাবে না।  

মুশফিক বলেন, 'পার্টিকুলার ডে’তে কী এক্সিকিউশন করছেন সেটা গুরুত্বপূর্ণ। আমার মনে হয়, যারা কম ভুল করবে এবং মাঠে এক্সিকিউশনটা ভালো করবে, তারাই সবচেয়ে ভালো রেজাল্ট করবে। আমি মনে করি, সেদিক থেকে আমাদের ব্যালেন্সটাও খুব ভালো আছে। আমাদের এখন মাঠের কাজটা মাঠে করতে হবে। '

অন্যদিকে শক্তির বিচারে ঢাকার চেয়ে কিছুটা পিছিয়ে আছে রাজশাহী। দলে নেই কোনো আইকন কিংবা 'এ' ক্যাটাগরির ক্রিকেটার। পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও পড়েছেন ইনজুরিতে। মোহাম্মদ আশরাফুল, এবাদত হোসেনের মতো কিছু পারফরমার ক্রিকেটার রয়েছেন। তবে অধিনায়ক শান্ত জানিয়েছেন, মুশফিককে আগে আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে চান।

শান্ত বলেন, 'আশা করছি, যদি আমাদের বোলাররা তাদের পরিকল্পনা অনুযায়ী বল করতে পারে তাহলে অবশ্যই মুশফিক ভাইকে তাড়াতাড়ি আউট করার মতো সক্ষমতা রাখে। আগে এই জিনিসটা নিয়ে অনেক চিন্তা করতাম আমরা সবাই। এখন সবাই সবার জায়গা থেকে ভালোভাবে প্রস্তুত। আমার কাছে মনে হয়,ত সবাই ব্যক্তিগতভাবে নিজের ফিল্ডিং অনুশীলন নিয়মিত করে। আমার মনে হয় না খুব বেশি ইফেক্ট হবে। '

মঙ্গলবার  (২৪ নভেম্বর) উদ্বোধনী ম্যাচে দুপুর দেড়টায় বেক্সিমকো ঢাকার বিপক্ষে মাঠে নামবে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।