ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জিততে হলে বিশ্বরেকর্ড গড়তে হবে ভারতকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ১০, ২০২৩
জিততে হলে বিশ্বরেকর্ড গড়তে হবে ভারতকে

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে ৪৪৪ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। টেস্ট ইতিহাসে এতো রান তাড়া করে জেতার রেকর্ড নেই।

২০ বছর আগে অস্ট্রলিয়ার বিপক্ষে ৪১৮ রান তাড়া করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেটা এখনো টিকে আছে রেকর্ড হিসেবে। তাই টেস্ট চ্যাম্পিয়নশিপের ‘গদা’ হাতে নিতে হলে বিশ্বরেকর্ড গড়তে হবে ভারতের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটে ২৪ রান করেছে তারা।

দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১২৩ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া। দেড় সেশনের মতো কাটিয়ে ৮ উইকেটে ২৭০ রান নিয়ে ইনিংস ঘোষণা করে তারা। লিড নেয় ৪৪৩ রানের। সর্বোচ্চ ৬৬ রান করে অপরাজিত থাকেন অ্যালেক্স ক্যারি। ৪১ রান আসে মার্নাস লাবুশেন ও মিচেল স্টার্কের ব্যাট থেকেও। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা তিনটি এবং মোহাম্মদ শামি ও উমেশ যাদব নেন দুটি করে উইকেট।

এর আগে নিজেদের প্রথম স্টিভেন স্মিথ ও ট্রাভিস হেডের সেঞ্চুরিতে ৪৬৯ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ২৯৬ রানেই গুটিয়ে যায় ভারত। ইতিহাস গড়ার জন্য তাদের হাতে আজকের দুটি সেশন ও কালকের পুরো দিন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।