ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

লঙ্কানদের কাছে সিরিজ খোয়ালো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মে ১২, ২০২৩
লঙ্কানদের কাছে সিরিজ খোয়ালো বাংলাদেশের মেয়েরা

সিরিজের প্রথম ম্যাচ জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু এরপর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা জিতে যাওয়ায় সিরিজে ফেরে সমতা।

এবার তৃতীয় ম্যাচেও হেরে সিরিজ খোয়ালেন নিগার সুলতানারা।

কলম্বোতে আজ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের কাছে ৪৪ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে বাংলাদেশ দল পুরো ২০ ওভার খেললেও ৭ উইকেট হারিয়ে ১১৪ রান করতে পারে।

এই জয়ে ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল শ্রীলঙ্কার মেয়েরা।

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই রান তুলতে হিমশিম খেয়েছে বাংলাদেশ দল। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার রুবাইয়া হায়দার। এরপর ফারজানা হক ও সোবহানা মোস্তারি মিলে জুটি গড়ার চেষ্টা করলেও সফল হননি। ২০ বলে ১০ রান করে সপ্তম ওভারের শুরুতেই লেগ বিফোরের ফাঁদে পড়েন ফারজানা।  

সোবহানা ভালো শুরুর ইঙ্গিত দিলেও ইনিংস বড় করতে পারেননি। ২৫ বলে ৩০ রান করে এই টপ অর্ডার ব্যাটার যখন বিদায় নেন, তখন বাংলাদেশের দলীয় সংগ্রহ মাত্র ৫০ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়েছে। যা একটু প্রতিরোধ গড়েছিলেন অধিনায়ক নিগার সুলতানা। ৩৩ বলে ৩১ রান করে তিনি বিদায় নিলে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ। সেই বিপর্যয় আর কাটেনি। বরং বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।  

এর আগে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার শুরুটাও ভালো ছিল না। ভিশ্মি গুনারত্নেকে (২) দ্রুত বিদায় করে উদ্বোধনি জুটি ভাঙেন বাংলাদেশের রাবেয়া খান। কিন্তু এরপর হর্ষিতা সমরবিক্রমাকে নিয়ে দারুণ জুটি গড়েন অধিনায়ক চামিরা আতাপাত্তু। ২৩ বলে ৩২ রান করা চামিরা বিদায় নেন নাহিদা আক্তারের বলে। এরপর চারে নামা আনুশকা সঞ্জীওয়ানিকে (৪) দ্রুত ফেরান ফাহিমা খাতুন।  

৫৬ রানে ৩ উইকেট হারালেও শ্রীলঙ্কা ঠিকই বড় সংগ্রহ গড়ে হর্ষিতা ও নীলাক্ষী ডি সিলভার ব্যাটে। দুজনেই ফিফটির দেখাও পেয়ে যান। এই জুটি আর ভাঙতে পারেননি বাংলাদেশের বোলাররা। ৪২ বলে ৬ চারে ৫১ রানে অপরাজিত থাকেন হর্ষিতা। আর নিলাক্ষী অপরাজিত থাকেন মাত্র ৩৯ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৬৩ রান নিয়ে।  

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মে ১২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।